অফবিটভাইরাল

জনপ্রিয় হিন্দি গানে শাহরুখ খানের স্টাইলে তুমুল নাচ দুই টিয়া পাখির, ভাইরাল ভিডিও

বর্তমানে ট্যালেন্ট প্রদর্শনের একটি বড় প্লাটফর্ম হয়ে দাঁড়িয়েছে সোশ্যাল মিডিয়া। মানুষজন নিজের সুপ্ত ট্যালেন্ট তুলে ধরছেন হাজার হাজার জনতার সামনে। সোশ্যাল মিডিয়ার মতো বড় প্ল্যাটফর্ম এই মুহূর্তে আর কিছু নেই। যেখানে লক্ষ লক্ষ অডিয়েন্স অপেক্ষা করে আছে আপনার প্রতিভা দেখার আশায়। নিজেদের সুপ্ত ট্যালেন্ট দেখাতে বাদ যাচ্ছেনা পশুপাখিরাও। একসাথে তারা রীতিমতো নিজেদের তুলে ধরছে সোশ্যাল মিডিয়ার পর্দায়।

ভাবছেন তো কিভাবে? মানুষ ছাড়াও পশুপাখিদের নানারকম কার্যকলাপ ইতিমধ্যেই সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতে দেখা গেছে। এবার দেখা গেল দুই টিয়া পাখির অসাধারণ প্রতিভাকে। হয়ত ভাবছেন টিয়া পাখির আবার কি ধরনের প্রতিভা? সচারাচর মানুষের কথা নকল করে কথা বলতে শোনা যায় তদের। এই প্রতিভার কথা সকলেই জানি কিন্তু এটা এক নতুন প্রতিভার দেখা মিলল টিয়া পাখির মধ্যে। আসলে আমরা পাখিকে সাধারণত খাঁচাবন্দি অবস্থাতে রেখেই তার নানা কার্যকলাপ দেখতে পাই। যেমন কাকাতুয়া ও টিয়া পাখির মতো পাখিদের কথা বলতে দেখেছি।

দেখা যায় পুরো মানুষের মত কথা নকল করতে পারে তারা। প্রকৃতির মাঝে যখন তারা থাকে তখন তাদের কার্যকলাপ অনেককেই মুগ্ধ করে। তাদের অনুভূতি প্রকাশের নিজস্ব ভাষা আছে। তাদের ভাষা হয়ত আমাদের বোধগম্য হওয়া সম্ভব নয় কিন্তু তারাও ভাব প্রকাশ করে একে অপরের মধ্যে। সেরকমই ভাব প্রকাশের একটি অভিব্যক্তি বন্দি হয়েছে ক্যামেরায়। যা দেখে চক্ষু চড়কগাছ আমজনতা।

সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে দুই টিয়া পাখির একটি ভিডিও। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি পাখির চুপ করে দাঁড়িয়ে আছে এবং অপর পাখিটি তাকে ঘিরে শাহরুখ খানের স্টাইলে নাচ করে যাচ্ছে। পাখি দুটিকে দেখে মনে হচ্ছে প্রেমিক প্রেমিকা। ডানা উড়িয়ে উড়িয়ে ভিন্ন ভঙ্গিমায় নাচ করতে দেখা যাচ্ছে টিয়া পাখিটিকে। এই অসাধারণ নৃত্য ভঙ্গিমায হয়তো ভালোবাসারই বহিঃপ্রকাশ ঘটছে বলে ধারণা অনেকেরইে। আবার অনেকের দাবি পাখি দুটি দম্পতি বা ভালো বন্ধুও হতে পারে। পাখিদের কথা নকল করতে দেখা যায় কিন্তু এইবার নাচ নকল করল তারা। একেবারে মানুষের মতোই নাচতে দেখা গেল পাখি গুলিকে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আসতেই নিমেষে ভাইরাল হতে থাকে ভিডিওটি এবং খুব অল্পসময়ের মধ্যেই জনপ্রিয়তা পেয়েছে অসংখ্য মানুষের। পাখির এই অভিব্যক্তি মনে ধরেছে মানুষজনের। এর আগেও যদিও পাখি নিয়ে অনেক ভিডিও ভাইরাল হতে দেখা গেছে। যেমন টিয়া পাখিকে ডাব খেতে দেখা গেছিল নিজের ঠোঁটে করে তুলে নিয়ে। এইবার দেখা গেল টিয়া পাখিকে মানুষের মতোই নাচতে। মানুষ একেবারে তাজ্জব বনে গিয়েছে এই ভিডিওটি দেখে।

Related Articles

Back to top button