×
অফবিটভাইরালভিডিও

হুবহু মানুষের ভাষায় কথা বলে তাক লাগাল খুদে শালিক পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল আমরা নিত্যদিন কত কিছুই না দেখি। মানুষের ভিতরে লুকিয়ে থাকা প্রতিভা দেখানোর প্লাটফর্ম হল এই সোশ্যাল মিডিয়া। তবে শুধুমাত্র মানুষ নয়, আজকাল পশুপাখিদের বিভিন্ন মজাদার কাণ্ডকারখানা সোশ্যাল মিডিয়ায় দেখা যায়। সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় এই ভিডিওগুলিকে আমরা ভাইরাল ভিডিও বলি। সেই রকমই একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি শালিক পাখি অবিকল মানুষের ভাষায় কথা বলছে। সচরাচর টিয়া এবং চন্দনা পাখিকে কথা বলতে দেখা গেলেও শালিক পাখির কথা বলা শোনা যায় না। কিন্তু এই ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি শালিক অনবরত মানুষের মত কথা বলে চলেছে। আপাতত এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় হটকেকের মতো বিকোচ্ছে।


দেখা যাচ্ছে একটি মানুষের বাড়ির উঠোনে শালিক পাখিটি বসে আছে এবং মাঝে মাঝে সে তার পা দিয়ে তার মাথা চুলকাচ্ছে। পাশে বসে আছে সম্ভবত তার মালিক। পাখিটি পাশে বসে থাকা সেই ব্যক্তিটির সাথে অনবরত মানুষের ভাষায় কথা বলে চলেছে। ব্যক্তিটি শালিক পাখিকে বলছে ‘কে কথা বলছে?’ পাখিটি তখন উত্তর দেয় ‘ আমি কথা কইছি’। এমনকি শালিক পাখি স্পষ্ট ভাবে মানুষের গলায় বলে ‘আমি মাছ চুরি করিনি’ এবং ‘তোমার কথা খুব মিষ্টি’ এই ধরনের কথা। সম্প্রতি এক ইউটিউব চ্যানেল ‘রাকিব এন্টারটেইনমেন্ট ‘ থেকে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে এবং শেয়ার করার সাথে সাথে এই ভিডিওটির ভিউ চড়চড় করে বাড়তে থাকছে।

সোশ্যাল মিডিয়ায় আমরা অনেক ধরনের মজাদার ভিডিও দেখে থাকি। কখনো সেই ভিডিও গুলি হয় নিছক মজাদার, অথবা ভয়ের আবার কখনো মানুষের লুকোনো প্রতিভার প্রকাশ। তবে এই ধরনের মানুষের গলায় একটি শালিক পাখিকে কথা বলার ভিডিও এর আগে খুব একটা দেখা যায়নি। পশু, পাখিদের নিয়ে বিভিন্ন রকমের মজাদার ভিডিও দেখা গেলেও এই ধরনের ভিডিও খুবই বিরল। সম্প্রতি শালিক পাখির এই ধরনের কথা বলার ভিডিও সোশ্যাল মিডিয়া কাঁপিয়ে বেড়াচ্ছে।

Advertisement