ভাইরালঅফবিট

সোশ্যাল মিডিয়ায় দেখা মিলল বিরল প্রজাতির রঙবেরঙের ময়ূর, মূহুর্তে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় (Social media) বিভিন্ন সময় বিভিন্ন রকমের ভিডিও ভাইরাল (Viral video) হয়। কখনও দেখা যায় কোন মানুষের প্রতিভামূলক ভিডিও ভাইরাল হচ্ছে, কখনো আবার দেখা যায় সেলিব্রিটিকে কেন্দ্র করে কোনো রকম ট্রোলিং এর ভিডিও ভাইরাল হচ্ছে কখন আবার দেখা যায় ভাইরাল ভিডিওতে উঠে আসছে জীবজন্তু ও প্রাণী জগৎ (Animal video)। সম্প্রতি জীবজন্তু কেন্দ্রিক একটি বিরল ভিডিও (Rare animal video) ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যা দেখে সকলে মন্ত্রমুগ্ধের মত বিস্মিত হয়ে গিয়েছেন।

জীবজন্তুদের মধ্যে সবথেকে বেশি ভালো লাগে জাতীয় পাখি (national bird) ময়ূরকে (peacock)। ময়ূরের পালক দেখতে যেমন সুন্দর ঠিক তেমনি ময়ূরের নাচ দেখতেও ভীষণ সুন্দর। আবার যেহেতু স্বয়ং শ্রীকৃষ্ণ ময়ূরের পালক মাথায় পরিধান করতেন তাই আমাদের সনাতন ধর্মেও ময়ূরের বিশেষ গুরুত্ব রয়েছে। তাই ময়ূর দেখতে প্রায় আমরা চিড়িয়াখানায় যাই। পুরীর চিড়িয়াখানাতেও সাদা রংয়ের ময়ূর দেখতে পাওয়া যায়। তবে সম্প্রতি যে বিরল ময়ূরের (Rare Peacock) দেখা মিলেছে, তার রাজকীয় রঙের বাহার সকলকে চমকে দিয়েছে।

সম্প্রতি ভাইরাল ভিডিওতে যে ময়ূরটিকে‌ দেখা যাচ্ছে, তার গায়ে নীল ও সাদা রঙের মেলবন্ধন তো আছেই, পাশাপাশি তার গায়ে খয়েরি রঙ‌ও দেখা যাচ্ছে। স্বাভাবিক ভাবেই ময়ূরের এই অপরূপ সৌন্দর্য দেখে সকলেই মুগ্ধ হয়ে গিয়েছেন আর ভিডিওটিও ভাইরাল হয়েছে। উল্লেখ্য, এই ময়ূরটি ঠিক কোন স্থানের তা বোঝা না গেলেও অনুমান করা যায় এটি ভারতবর্ষের।

Related Articles

Back to top button