অফবিটভাইরাল

‘কলকাতার রসগোল্লা’, জিন্স টি-শার্ট পরে দুর্দান্ত কায়দায় অসাধারণ নাচ বৃদ্ধা ঠাকুমার, ভাইরাল ভিডিও

সেই কোনকালে কুমার শানু গেয়েছিলেন, “কে বলে ঠাকুমা, তোমার বয়স পেরিয়ে গেছে আশি!” তবে সে তো ছিল গান। কিন্তু এবার সত্যিসত্যিই বুড়ো হাড়ে ভেলকির দেখা মিলল বাস্তবে! বয়সকে হেলায় উড়িয়ে দিয়ে গানের তালে তুমুল নেচে ভাইরাল হলেন এক বৃদ্ধা।

চুলে পাক ধরেছে। বার্ধক্য থাবা বসিয়েছে শরীরে। তবু অফুরন্ত তাঁর প্রাণশক্তি। চল্লিশ পেরিয়েছে বহু বছর আগেই, কিন্তু চালসে ধরার কোনো লক্ষ্মণই নেই। ইচ্ছে আর উৎসাহের ওপর ভর করে নাচে ভাঁটা পড়লো না এক ফোঁটাও। অনেকের কাছেই কিন্তু উদাহরণ হয়ে উঠতে পারেন এই বুড়িমা।

নব্বইয়ের দশকের হিট বাংলা গান “আমি কলকাতার রসগোল্লা” এখনো পাড়ায় পাড়ায় জলসায় বা স্পিকারে বাজে। সেই গানের তালেই নাচতে দেখা গেল এই বৃদ্ধাকে। তালিম নেওয়া নাচ নয়, হয়তো অজস্র খুঁতও রয়েছে, কিন্তু হাত ও মুখের অভিব্যক্তিতে ঝরে পড়লো উদ্যম ও প্রচেষ্টার স্ফুরণ। সময়কে পরাজিত করে যেন নতুন বার্তা দিলেন তিনি।

পোশাকেও কিন্তু ভরপুর ‘মডার্ণ’ সেই বৃদ্ধা। পরনে নীল ডেনিম জিন্স, আর সবুজ গেঞ্জি! সাথে ডান কাঁধে লাল ব্যাগ, বাঁ হাতে স্মার্টফোন! হয়তো পুরোটাই মজার ছলেই করা, কারোর অনুরোধেই হয়তো নেচেছিলেন। কিন্তু মজার ছলেই গিয়েই তুমুল জনপ্রিয় হয়ে গেলেন তিনি।

কে বলে সোশ্যাল মিডিয়ায় শুধু খারাপ, নেতিবাচক জিনিস ঘোরে? নেতিবাচককে ছেঁকে ফেলে দিলে ইতিবাচক জিনিসের সংখ্যা নেহাত কম নয়! বুড়িমার ‘ভাইরাল’ নাচ দেখলে মন ভাল হয়ে যাবে আপনারও।

Related Articles

Back to top button