অফবিটভাইরাল

‘মাকে জ্বালাবি না, শান্ত হয়ে থাকবি’, জন্মের পরেই নার্সের কথা মন দিয়ে শুনছে সদ্যোজাত শিশু, ভাইরাল ভিডিও

জন্মানোর পর সদ্যোজাত শিশুরা মায়ের‌ কোলে আসার আগে নার্স বা ডাক্তারের কোলে আসে। ভূমিষ্ঠ হওয়ার পর বাচ্চাকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে তারপরে মায়ের কাছে দেওয়া হয়‌। এই কাজ বেশির ভাগ ক্ষেত্রে নার্সরাই করে থাকেন। সদ্যোজাত শিশুরা প্রথম আদর বা যত্ন নার্সদের কাছ থেকেই পায়।

সোশ্যাল মিডিয়ায় অনেক সময় অনেক ধরনের ভিডিও ভাইরাল হয়ে থাকে। তার মধ্যে কিছু কিছু মন খারাপ বা রাগ উদ্রেককারী যেমন হয়, তেমন‌ই মন ভালো করে দেওয়া ভিডিও থাকে। সেরকমই এক হাসপাতালের বা নার্সিংহোমের ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে।

ভিডিওতে একজন নার্স এক সদ্যোজাত বাচ্চাকে যত্ন করে ধরে শান্ত থাকতে বলছে। বাচ্চাটির উদ্দেশ্যে ওই নার্সকে বলতে শোনা যাচ্ছে,”এরকম শান্ত থাকবি,মা-কে জ্বালাবি না। ভালো বাচ্চারা মা-কে জ্বালায় না। ‘গুড বয়’ না তুই!” সদ্যোজাত বাচ্চাটিও চোখ পিটপিট করে নার্সের দিকে তাকিয়ে আছে, একটুও কাঁদতে দেখা যাচ্ছে না তাকে। তবে তাকে দেখে মনে হচ্ছে সে সব কথাই বুঝতে পারছে এবং বকা খেয়ে তার মন খারাপ হয়ে যাচ্ছে। এরপরে দেখা যায় নার্স বাচ্চাটিকে বলছেন,”বকিনি তো! বোঝাচ্ছি তোকে, বকিনি তো!”

এত সুন্দর মায়াময় একটি ভিডিও দেখে নেটিজেনরা আপ্লুত। প্রত্যেকেই ভিডিওর নার্সের উদ্দেশ্যে প্রশংসা করেছেন। বাচ্চাদের সাথে এরকম ভালোবাসাপূর্ণ আচরণ‌ই করা উচিত বলে অধিকাংশ দর্শক মত প্রকাশ করেছেন। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার সাথে সাথে অত্যন্ত দ্রুতগতিতে ভাইরাল হয়ে যায়। অধিকাংশ নেটিজেনদের মতে বাচ্চাটিকে একদম সঠিক কথা বুঝিয়েছেন ওই নার্স।

Related Articles

Back to top button