অফবিটভাইরাল

হাইওয়েতে উড়ছে কোটি কোটি টাকা, রাস্তায় গাড়ি থামিয়ে কুড়োতে ব্যস্ত আমজনতা, ভাইরাল ভিডিও

গল্প নয়, সত্যি ঘটনা! সারা রাস্তা জুড়ে ইতিউতি ছড়িয়ে রয়েছে অজস্র নোট। শুনলে তো চোখ কপালে উঠতে বাধ্য! আজ্ঞে হ্যাঁ, ঘটনাস্থলে উপস্থিত ছিলেন যাঁরা, তাদেরও চোখ প্রথমটায় কপালে উঠেছিল। তারপর ঘোর কাটতেই সবাই মিলে হুড়মুড় করে রাস্তায় নেমে দু’হাতে কুড়োতে শুরু করলেন নোট। কেউ তো আবার আনন্দের আতিশয্যে মুঠো মুঠো নোট তুলে হাওয়ায় ওড়াতেও শুরু করলেন!

ক্যালিফোর্নিয়া (California)-র সান দিয়েগো (San Diego) শহরে ঘটেছে এমনই চাঞ্চল্যকর ঘটনা। ঝড়ের গতিতে নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে সেই ঘটনার ভিডিও। আরো আশ্চর্যের ব্যাপার হল, রাস্তা জুড়ে ছড়ানো নোট দু’হাতে কুড়োতে থাকা আমজনতাকে বাধা দিচ্ছেন না কেউ! আর এহেন অযাচিত অর্থপ্রাপ্তিতে প্রত্যেকের মুখে জ্বলজ্বল করছে হাসি!

কিন্তু এমনটা ঘটল কী করে? স্থানীয় সূত্রে জানা গিয়েছে যে, সান দিয়েগো থেকে ট্রাকে করে এই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল ফেডারেল ডিপোজিট ইনসিওরেন্স কর্পোরেশনে (FDIC)। কোনোভাবে বেখেয়ালে টাকাবোঝাই ট্রাকের একটি দরজা খোলা ছিল। আর তাতেই এই টাকডুমাডুম ব্যাপার! মূলত ১ আর ২০ ডলারের নোটই ট্রাক থেকে ছড়িয়ে পড়েছিল রাস্তায়। ক্যালিফোর্নিয়া হাইওয়ে পেট্রল অফিসার মার্টিনের কথায়, “ট্রাকের একটি দরজা খোলা থাকায় নোটভরতি ব্যাট রাস্তায় পড়ে যায়। সেই ব্যাগ ফেটেই রাস্তায় ছড়িয়ে পড়ে নোট।”

অবশ্য এরকম প্রায় ‘হাওয়ায়’ উড়ে আসা টাকা আবার হাওয়াতেই উড়ে যাবে বলে খবর! পেট্রল অফিসার কড়া বার্তা দিয়েছেন, যারা নোট কুড়িয়েছেন তাঁদের প্রত্যেককে সেই টাকা ফেরত দিতে হবে। না দিলে পরে ধরা পড়লে বড় শাস্তির মুখে পড়তে হবে বলেও জানিয়েছেন তিনি। যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটিকে ব্যবহার করা হবে প্রমাণ হিসেবে। ইতিমধ্যেই এ ব্যাপারে গ্রেপ্তার হয়েছেন দু’জন। আপাততঃ জোরকদমে যতটা পারা যায়, নোট কুড়িয়ে তোলা হচ্ছে ট্রাকে।

Related Articles

Back to top button