×
অফবিটভাইরালভিডিও

উষ্ণ মরুভূমিতে উদ্দাম বেলি ড্যান্স করে তাক লাগালেন সুন্দরী যুবতী, তুমুল ভাইরাল ভিডিও

বেলি ডান্স (Belly Dance) হল অনেক পুরনো একটি ডান্স ফর্ম। কথিত আছে আরব্য রজনীর রহস্যময় গল্পে এই বেলি ডান্সের খোঁজ পাওয়া যায়। এছাড়া অনেক প্রাচীন মিশরীয় যুগ থেকেই এই নাচের সন্ধান মেলে। তবে আদি যুগ থেকে বর্তমান যুগ পর্যন্ত বেলি ডান্সের কদর একটুও কমেনি। যুগ যুগ ধরে এই বিশেষ ডান্স ফর্ম এর প্রতি আকৃষ্ট হয়ে থাকেন মানুষেরা। তবে এটি খুব একটা সহজ নাচ নয়। এই নাচের মূল কথা হলো গানের সাথে, মিউজিক এর সাথে সঠিক তাল ছন্দ মিলিয়ে বিশেষ পদ্ধতিতে বুক এবং পেটের পেশী নাচানো। দেশ এবং অঞ্চলভেদে বেলি ডান্স এর বিভিন্ন রকমের ধরন থাকলেও , মোটামুটি পোশাকের মাধ্যমে পেট উন্মুক্ত রেখে পেটের পেশী নাচানোই এই নাচের মূল বিষয়বস্তু।

মধ্যপ্রাচ্য এবং আফ্রিকাতে এই নাচ প্রথম শুরু হলেও বর্তমানে প্রায় অনেক দেশই এই কালচারকে নিজেদের আয়ত্তে নিয়ে এসেছে। আজকাল বহু স্কুল এবং একাডেমিতে ও বেলি ডান্স প্রশিক্ষণ দেওয়া হয়। বর্তমানে আমরা সোশ্যাল মিডিয়ার (Social Media) বিভিন্ন রকমের নাচের ভিডিও দেখে থাকি। আর এ সমস্ত নাচের ভিডিওর মধ্যে বেলি ডান্সের ভিডিও মাঝেমধ্যে ভাইরাল হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক বিদেশি সুন্দরী যুবতীর বেলি ডান্সের (Belly Dance Video) ভিডিও তুমুল পরিমাণে আলোড়ন তুলেছে।

সোশ্যাল মিডিয়া আপাতত এই বেলি ডান্সের ভিডিও এককথায় ভাইরাল (Viral)। অনেকেই ভিডিওর কমেন্ট বক্সে প্রশংসায় ভরা কমেন্ট লিখছেন। অনেকে বলছেন এত সুন্দর নাচ দেখে চোখের পাতা যেন ফেলা যাচ্ছে না। তবে সত্যি সত্যিই চোখের পাতা না ফেলার মতনই। ভিডিওটিতে দেখা যাচ্ছে সম্পূর্ণ আরবিক পরিবেশে সাহারা মরুভূমিতে একটি যুবতী ‘দ্যা চুসেন ওয়ান’ (The Chosen One) গানের সাথে তাঁর বেলি ডান্সের প্রদর্শন করছেন। গানটি গেয়েছেন পল দিনলেটির (Paul Dinletir)। সিলভার লাল কালারের বেলি ডান্সের পোশাকে যুবতীকে অসম্ভব সুন্দরী লাগছিল। খোলা চুলে যুবতী তাঁর শরীরী হিল্লোল তুলেছেন মিউজিকের সাথে। সোশ্যাল মিডিয়ায় (Social Media) এই ভিডিওটি এক কথায় বলতে গেলে সুপার ভাইরাল (Viral)। ইতিমধ্যেই ভিডিওটি প্রায় নয় হাজারের বেশি ভিউ পেয়ে গেছে। প্রসঙ্গত উল্লেখ্য প্রায় তিন বছর আগে একটি ইউটিউব চ্যানেল ‘মারি বেলী ডান্স আর্টিস্ট’ থেকে এই ভিডিওটি শেয়ার করা হয়।

Related Articles