অফবিটভাইরাল

মানবিকতার নজির! রাস্তার কুকুর ছানাকে কল টিপে জল খাওয়ালেন খুদে বালক, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া খুললেই আজকাল বিভিন্ন রকমের ভিডিও আমাদের চোখের সামনে উঠে আসে। এসমস্ত ভাইরাল হওয়া ভিডিও আমাদের এন্টারটেইনমেন্টের সাথে সাথে অনেক কিছু শেখায়। বাচ্চা থেকে বুড়ো আজকাল আমরা সবাই সোশ্যাল মিডিয়ায় একটিভ থাকি। এইসব ভিডিও থেকে আমরা অনুপ্রাণিত হই ।

সম্প্রতি এরকমই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সাধারণত রাস্তাঘাটে আমরা অনেক পশু পাখিকে অত্যাচার করি। আমাদের চারপাশে অনেক পাষাণ হৃদয়ের মানুষ আছে যারা দু’মুঠো খাবার দিয়ে উপকার করে না রাস্তার কুকুর বিড়ালকে। কিন্তু সেরকম একইভাবে আমাদের চারপাশে এরকম অনেক সহৃদয় মানুষ আছে যারা রাস্তার কুকুর বিড়ালকে সেবা-শুশ্রূষা করে, তাদের খাবার খেতে দেয়। আবার অনেক সময় তাদের আশ্রয় দেয়।

সম্প্রতি এই ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে একটি ৩-৪ বছর বয়সে গরীব শিশু, যে এখনো নিজেই ঠিকমত কথা বলতে বা হাঁটতে শেখেনি সে রাস্তার একটি কুকুর ছানার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। মানুষ শিক্ষিত হলেও নৈতিক শিক্ষা পায়না। কিন্তু এই ছোট্ট শিশুটি চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল মানবতা কাকে বলে। ছোট দুই হাতে অতিকষ্টে চাপাকল টিপে ছোট কুকুর ছানাকে সে জল খাওয়ানোর চেষ্টা করছে।

ভিডিওটিতে দেখে সহজেই বোঝা যায় সেই ছোট্ট শিশুটি অত্যন্ত গরিব পরিবারের। শিশুটির গায়ে সে ভাবে কোনো পোশাক নেই। হয়তো এখনো শিক্ষার মুখ দেখেনি শিশুটি। হয়তো নিজেরই ঠিকমত খাওয়া বা থাকার জায়গা নেই। আমাদের চারপাশে অনেক উচ্চ পরিবারের শিক্ষিত শিশুরা ঘোরাফেরা করে কতজন এরই বা এইরকম নৈতিক শিক্ষা থাকে! ভিডিওটি দেখে সকল বাবা-মার উদ্দেশ্যে একটাই মেসেজ দেওয়ার যে প্রত্যেক সন্তানকে যেন তাদের নৈতিক শিক্ষা দেওয়া হয়। উল্লেখ্য এই অসাধারণ ভিডিওটি মন মাঝি নামক একটি ফেসবুক পেজ থেকে শেয়ার করা হয়েছে।

Related Articles

Back to top button