×
অফবিটভাইরালভিডিও

অবিকল মানুষের মতো ইংরেজিতে কথা বলে তাক লাগাল ধূসর টিয়া পাখি, ভাইরাল ভিডিও

আজকাল আমরা সোশ্যাল মিডিয়ায় (Social Media) কত রকমের ভিডিও দেখে থাকি। সেই সমস্ত ভিডিও গুলি আমাদের রীতিমতো হতবাক করে দেয়। সাধারণত এই ভিডিওগুলিতে আমাদের চারপাশে থাকা মানুষদের ভিতরকার সুপ্ত প্রতিভার বহিঃপ্রকাশ দেখা যায়। তবে সাধারণ মানুষের ভাইরাল ভিডিও গুলির পাশাপাশি পশুপাখিদের নিয়েও বিভিন্ন রকমের ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়। তবে এই সমস্ত ভিডিও গুলি বেশিরভাগই মজার হয়। সম্প্রতি চার বছর আগের একটি টিয়া পাখির ভিডিও ব্যাপকভাবে ভাইরাল (Viral) হয়েছে। সেই ভিডিওটি কোনরকম হাসি মজার নয়। ভিডিওটিতে টিয়া পাখিটির এক অদ্ভুত প্রতিভাকে তুলে ধরেছে যা রীতিমতো অবাক করার মত।

ভিডিওটি আসলে আফ্রিকান গ্রে প্যারট (Parrot) কে কেন্দ্র করে। ‘ভিওএ নিউজ’ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে। ভিডিওর শুরুতে একটি গ্রে কালারের আফ্রিকান টিয়া পাখি দেখা যাচ্ছে। পাখিটি ৩০ বছরের। আগে সপ্তাহতে টিয়া পাখি তিরিশে পা দিয়েছে। দেখতে একটি সাধারন গ্রে কালারের টিয়াপাখি হলেও তার মধ্যে রয়েছে অসাধারণ প্রতিভা। হুবহু মানুষের মতো ইংরেজিতে কথা বলতে পারে। এছাড়াও সমস্ত রকমের পশু ,পাখি থেকে ঝর্ণা এবং জলের আওয়াজ সে করতে পারে। এক কথায় বলতে গেলে সে রীতিমত হরবোলা।

ভিডিওর শুরুতেই দেখা যায় মাইক্রোফোন ধরা ব্যক্তির হাত। যদিও ভিডিওটিতে কোন ব্যক্তিকে দেখা যায়নি, কিন্তু দেখা যাচ্ছে একটি দাঁরের উপর পাখি বসে আছে এবং এক ব্যক্তি তার মুখের সামনে একটি মাইক্রোফোন ধরে রয়েছেন। ভিডিওর শুরুতে প্রথমেই পাখিটিকে ইংরেজিতে জিজ্ঞাস করা হয়েছে তোমার নাম কি! উত্তরে পাখিটি নিজের নাম জানিয়েছে ‘ইনসটিন’। তারপরে পাখিটিকে জিজ্ঞেস করা হয় তুমি কি বিখ্যাত ? উত্তরে পাখিটি বলে ‘আই এম আ স্টার’। এরপর একে একে পাখিটিকে বিভিন্ন রকমের আওয়াজ করে শোনাতে বলা হয় এবং ইন্সট্রাকশন অনুযায়ী প্রত্যেকটি আওয়াজ নিখুঁত ভাবে উচ্চারণ করে শোনায়। রেড উলফ থেকে পেঁচা, পাখি, মোরগ ,ঘোড়া, বিড়াল, কুকুর ইত্যাদিদের আওয়াজ সে হুবহু নকল করে। এছাড়া সবথেকে বেশি আশ্চর্যের হল কোন কিছু উঁচু থেকে পড়ে যাওয়া এবং কল থেকে জল পড়ার শব্দ, স্পেসশিপ এর আওয়াজ এবং দরজায় নক করার আওয়াজ পাখিটির হুবহু নকল করে শোনায়।

আফ্রিকার একটি চিড়িয়াখানায় এই পাখিটি অবস্থিত। প্রায় ত্রিশ বছর বয়স হলেও পাখিটির এই অসাধারণ প্রতিভা দেখে রীতিমতো নেটিজেনদের চোখ কপালে উঠে গেছে। আপাতত সোশ্যাল মিডিয়া কাঁপিয়ে বেড়াচ্ছে এই টিয়া পাখি। ভিডিওটি ইতিমধ্যে প্রায় ১০লাখ লাইক পেয়ে গেছে। এছাড়া ভিডিওর কমেন্ট বক্সে অনেকেই প্রশংসা ভরা মন্তব্য করেছেন। অনেকেই লিখেছেন বর্তমান ইয়াং জেনারেশন এবং টিক টক স্টারদের থেকে এই পাখি অনেক ফেমাস এবং ট্যালেন্টেড।

Advertisement