অফবিটভাইরাল

এ কি কান্ড! আস্ত একটি ছাগলকে উড়িয়ে নিয়ে চলে গেল বিশালাকার ঈগল, ভাইরাল ভিডিও

আচ্ছা খুব শক্তিশালী বা বুদ্ধিমান প্রাণী বলতে সবার প্রথমে আপনার কাদের কথা মনে পড়ে? বাঘ, সিংহ, হাতি, চিতা, এদের মত জন্তুদের কথা, তাই তো? এই তালিকায় এবার ঈগলের নামটাও জুড়ে নিন। ঈগলের তীক্ষ্ণদৃষ্টির কথা তো জানাই আমাদের। খুব উঁচু থেকে শিকার দেখতে পেলে উড়ে এসে এসে ছোঁ মেরে তুলে নিয়ে যায় সে। কিন্তু এবারে ছোঁ মেরে তুলে নিয়ে যাওয়া শিকারটি কোনো ছোটোখাটো চেহারার জন্তু নয়, একটি আস্ত ছাগল! হ্যাঁ, ঠিকই পড়েছেন, একটি আস্ত বড় ছাগল!

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে যে পাহাড়ের কোলে ইতিউতি চড়ে বেড়াচ্ছে বেশ কয়েকটি ছাগল। আচমকা অনেক উঁচু থেকে একটি বিরাট চেহারার ঈগল ডানা মেলে তীরবেগে উড়ে এসে ছোঁ মেরে স্রেফ পায়ের জোরে একটি ছাগলকে তুলে নিয়ে উড়ে চলে গেল। পুরো দৃশ্যটি ক্যামেরাবন্দি হওয়ার পর ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

যেভাবে ছাগলের মাথা ধরে স্রেফ পায়ের জোরে ছাগলটিকে উড়িয়ে নিয়ে যাচ্ছিল ঈগলটি, তাতে স্পষ্টই তার পায়ের সাংঘাতিক জোরের কথা বোঝা যায়। ভিডিওর একেবারে শেষভাগে এসে দেখা যাচ্ছে ঈগলটি কিছু একটা খাওয়ায় মত্ত। ক্যামেরায় ভাল স্পষ্ট করে ধরা না পড়লেও সেটি যে তার শিকার করা সেই ছাগলটি তা অনুমান করা মোটেই শক্ত নয়।

‘পারফরম্যান্সেস অ্যানিম্যালস’ (Performances Animals) নামক একটি ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছে ভিডিওটি। ইতিমধ্যেই প্রায় এক কোটি চার লক্ষ মানুষ দেখে ফেলেছেন সেটি।

Related Articles

Back to top button