ভাইরালঅফবিট

আধো আধো গলায় ‘মানিকে মাগে হিতে’ গান শুনিয়ে ভাইরাল খুদে কন্যা, রইলো ভিডিও

মানিকে মাগে হিতে (Manike Mage Hithe) সিংহলি ভাষায় গাওয়া এই গানটি এখন লোকের মুখে মুখে ঘুরছে। ছোট ক্ষুদের মুখে এই গানটি শ্রোতামহলে তাক লাগিয়ে দিল। এই গানের একটা লাইন ছাড়া হয়তো কোনো লাইনই মাথাতেই ঢুকছেনা কারোর। কথায় আছে না ‘মিউজিক কোন বাধ মানে না (Music has no boundaries)।’ এক্ষেত্রেও ঠিক তেমনটাই দেখা গেছে। ভারতবর্ষ এক ঐক্যের দেশ। ভাষা যেমনই হোক না ভাষার প্রাচীর ভেঙ্গে ঐক্যের বেড়াজালে সবাই আবদ্ধ হয়। এর ক্ষেত্রেও অন্যথা হয়নি। ইওহানি ডি সিলভার (Yohani De Silva) গলায় গাওয়া এই গান সুদূর শ্রীলঙ্কা থেকে এখন ভারতের মানুষের মনিকোঠায় জায়গা করে নিয়েছে।

সেই একরত্তি ছোট খুদের নাম বিদিপ্তা ঘোষ (Bidipta Ghosh)। তার একটি ইউটিউব চ্যানেল রয়েছে মানু বুড়ী (Manu Buri) নামের। মাত্র একদিন আগে আপলোড হওয়া ভিডিওতে ভিউজ পৌঁছেছে দুই লক্ষের বেশি। চ্যানেলের সাবস্ক্রাইব সংখ্যা হয়েছে ছয় হাজার। ভিডিওটি দেখলেই বোঝা যাবে বাচ্চা মেয়েটির গানের গলার সুরে থেকে আধো-আধো ভাঙ্গা ভাঙ্গা উচ্চারণে মিঠে মিঠে কথায় মানুষের মন জয় করেছে।

সোশ্যাল মিডিয়া জনপ্রিয়তা পাওয়ার সাথে সাথে যেমন সামাজিক কটূক্তির মত ঘটনা বেড়ে চলেছে ঠিক তেমনই বেড়েছে শহরের আনাচে-কানাচে থাকা প্রতিভার বিকাশের সুযোগ। মাঝেমাঝেই কিছু ঘটনা এতটাই জনপ্রিয়তা পায় যে কোন শিশু হোক বা কোনো ব্যক্তি নিজের জীবনে প্রতিষ্ঠা পায়। শুধু সামাজিক মাধ্যমই নয় সামাজিক মাধ্যমের পাশাপাশি রিয়ালিটি শো গুলিও প্রতিভা বিকাশের দরজা খুলে দিচ্ছে। সম্প্রতি আরও একবার ভাইরাল ভিডিও দেখতে পাওয়া গেল দুইজন দুর্দান্ত ডান্সারকে।

লকডাউন এরপর থেকেই বেশ জনপ্রিয় হয়ে দাঁড়িয়েছে ছাদে কিংবা ঘরে কোন নাচ করে কিংবা গান করে তা সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেয়া। প্রত্যেকদিন প্রায় শয়ে শয়ে ভিডিও সামাজিক মাধ্যমে দেখা যায়। ফেসবুকের পাশাপাশি ইউটিউব বেশকিছু জনের অর্থ উপার্জনের জায়গা হয়ে দাঁড়িয়েছে। অনেকেই সামাজিক মাধ্যমের হাত ধরে জীবনে প্রতিষ্ঠিত হতে পেরেছেন।

Related Articles

Back to top button