ভাইরাল

Viral: সুবিশাল হাতিকে নিজের হাতে খাবার খাইয়ে দিচ্ছে খুদে কন্যা, নেটদুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

বাড়িতে কুকুর কিংবা বিড়াল পোষার চল রয়েছে এটা খুব একটা অদ্ভুত কিছু নয়। বেশিরভাগ বাড়িতেই দেখা যায় নয় কুকুর রয়েছে নয় বিড়াল রয়েছে। তবে সম্প্রতি একটি ভাইরাল হওয়া ভিডিও দেখা দিয়েছে যেখানে ছোট্ট একটি শিশু কন্যা একটি বিরাট হাট এই সঙ্গে সখ্যতা তৈরি করেছে। হাতিও এই অসাধারণ সম্পর্ককে বেশ তারিয়ে তারিয়ে উপভোগ করছে তাও ধরা পড়েছে সেই ভিডিও।

অসাধারণ ভিডিওটি থেকে সত্যিই অনেক কিছু শেখার রয়েছে সবারই। সামাজিক মাধ্যম এর জনপ্রিয়তার পরেই দেখা গিয়েছে একের পর এক সুন্দর ভিডিও ভাইরাল হতে। কখনো দেখা গিয়েছে কাক কথা বলছে আবার কখনো দেখা গিয়েছে দুই টিয়া পাখির মধ্যে অবিকল মানুষের মত ঝগড়া। তবে ইদানিং মানুষ নিজের স্বার্থের জন্য মেরে ফেলছে বহু পশু পাখি।

তবে এই হাতির ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে মানুষ কিছুক্ষণের জন্য হলেও বেশ স্বস্তি অনুভব করছেন। বাড়িতে ছোট কোনো শিশু থাকলে তাকে নিয়ে বসে এই ভিডিওটি দেখা যেতে পারে। এই ভিডিওটা শেখাবে একটি শিশুকে কিভাবে অন্যান্য পশুপাখি সঙ্গে সখ্যতা তৈরি করতে হয়, শেখাবে তাদের কেও ভালবাসতে হয়।

হয়তো পাশাপাশি হাতি দেখা না গেলেও দেখা যেতে পারে কুকুর, বিড়াল কিংবা গরুর মত পশুদের। বাড়ি থেকে শিশুদের প্রথম চরিত্রের বৈশিষ্ট্যের বিকাশ শুরু হয়। তাই বাড়িতেই শেখানো উচিৎ যে কিভাবে মানুষের সঙ্গে সঙ্গে পশুদের ভালোবাসা যায় তাদের সাথে খেলা করা যায়।

Related Articles

Back to top button