অফবিটভাইরাল

গ্রামের মধ্যে ঢুকে পড়ল বিশালাকার কুমির, তারপর যা হল….দেখুন ভিডিও

সকালবেলায় মর্নিংওয়াকে বেরিয়ে যদি দেখতে পান আপনার সামনে বিশাল আকারের একটি কুমির বাবাজীবন হেঁটে হেঁটে রাস্তা পার হচ্ছে, তাহলে ঠিক কেমন প্রতিক্রিয়া হবে? তখনই কি আপনার হার্টফেল করার জোগাড় হবে? তবে আপনি কল্পনাতে ভাবতে না পারলেও বাস্তবে এমনই ঘটনা ঘটতে দেখা গেল প্রকাশ্যে। দেখা হলো রাস্তায় ভিড়ের মাঝে একটি বিশাল আকার কুমির হেঁটে চলেছে নিজের মত। সেই দৃশ্য দেখতে আবারো করেছেন।

এই ঘটনাটি ঘটেছে উত্তর ভারতের একটি গ্রামে। যেখানে সকালবেলায় গ্রামের বাসিন্দারা বেরিয়ে দেখেন খোলা রাস্তায় একটি বিশাল আকার কুমির নিজস্ব চালে হেলেদুলে হেঁটে হেঁটে ঘুরে বেড়াচ্ছে। বলাবাহুল্য, লোকালয়ে এমন প্রকাণ্ড কুমির একজন দেখে বেশ আতঙ্কে আঁতকে ওঠেন সবাই। উপস্থিত জনতার এর মধ্যেই কেউ একজন কমিটির একটি ভিডিও শ্যুট ও করে নেন। সেটি আবার আপলোড করে দেন সামাজিক মাধ্যমে।

পরবর্তীতে ঘটনাস্থলে উপস্থিত হন বনদপ্তরের কর্মীরা এবং তারা বিশাল আকার এই কুমিরটিকে উদ্ধার করে নিয়ে যান। এই ভিডিওটি থেকে অনেক কিছুই শেখার আছে বলেই মনে করছেন সবাই। বর্তমানে এরূপ বন্য জীবজন্তু গুলির আশ্রয় স্থল মানুষেরা কেড়ে নিচ্ছে উচ্ছেদ করছে অরণ্য নদী-নালা পুকুর খাল বিল সব তুলছে কংক্রিটের বাঁধ আর সেই কারণেই তারা বাসস্থান হারা হচ্ছে। ঢুকে পড়ছে মানুষের আবাসস্থলে।

মানুষকে করছে আতঙ্কিত এবং অতর্কিত আক্রমণ।মানুষের সাথে সংঘাতের কারণে মারা যাচ্ছেন তারা। মানুষের বোঝা উচিত এই পৃথিবীতে বেঁচে থাকার অধিকার রয়েছে সবাইদেরই। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য বুনো জীবজন্তুদের আবাসস্থল দখল করে নেয়া কতটা যে অপরাধ যোগ্য কাজ তা বুঝিয়ে দিতে সরকারের উচিত করা কোনো পদক্ষেপ নেয়া।

Related Articles

Back to top button