×
অফবিটভাইরালভিডিও

খোলা মাঠে শাড়ি পরে দুর্দান্ত ব্যাকফ্লিপ যুবতীর, প্রতিভায় হার মানাবে পুরুষদেরও, ভাইরাল ভিডিও

শাড়ী পরে অসাধারণ দক্ষতায় ব্যাকফ্লিপ দিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক যুবতী। বঙ্গ নারী শাড়িতে বরাবরই অনন্যা। কিন্তু তা বলে শাড়ি পরে ব্যাকফ্লিপ? খোলা মাঠের মধ্যে শাড়ি পরে সাবলীল দক্ষতায় একের পর এক ব্যাকফ্লিপ দিয়ে ওই যুবতী প্রমান করে দিলেন সত্যি শাড়িতে নারী অনন্যা। মিলি সরকার (Mili Sarkar) নামে ওই যুবতী একজন স্বর্ণপদক প্রাপ্ত জিমন্যাস্ট। দূর থেকে দৌড়ে এসে একের পর এক ব্যাকফ্লিপ দেওয়া একজন জিমন্যাস্ট -এর সহজাত দক্ষতা।

কিন্তু শাড়ি পরে এই রকম অসাধ্য সাধন করার কথা কেউ ভেবেছিলেন কিনা জানা নেই। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই চর্চার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। দেশের হয়ে স্বর্ণপদক লাভ করা নিঃসন্দেহে এক বিশাল প্রাপ্তি। এই রকম সোনার টুকরো মেয়েদের জন্যই ভারতবাসী হিসেবে গর্ব বোধ হয়। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে মিলি প্রায়শই জিমন্যাস্টিকের নানা রকম কসরতের ভিডিও আপলোড করেন। ইনস্টাগ্রামে বর্তমানে তাঁর ফলোয়ার সংখ্যা ১ লাখের উপরে। এই ভিডিওটি এখনো পর্যন্ত দেখেছেন প্রায় ২৬০০০ দর্শক। জিমন্যাস্টের পাশাপাশি রায়গঞ্জের বাসিন্দা ওই যুবতী একজন পেশাদার নৃত্যশিল্পীও।


নারীদের এমপাওয়ারমেন্ট নিয়ে আজকাল নানা সময়ে নানা কথা ওঠে। নারীদিবসেও নারীদেরকে সম্মান করা এবং তাদের দক্ষতাকে যোগ্য মর্যাদা দেওয়ার লক্ষ্যে গর্জে ওঠে সমাজসেবী থেকে শুরু করে বিশিষ্ট ব্যক্তিত্বরা। মিলির এই ভিডিও প্রমান করে দিলো নারীদের আলাদা করে সম্মান দেওয়ার প্রয়োজন নেই। নিজের দক্ষতায় সেই সম্মান আদায় করে নেওয়ার ক্ষমতা রাখেন তারা।

Advertisement

আরও পড়ুন