অফবিটভাইরাল

রাস্তার ধারে বসে গড়গড়িয়ে ইংরেজি বলছেন এক ভিখারি, ব্যক্তির পরিচয় জানলে চমকে ওঠবেন

বর্তমানে সামাজিক মাধ্যমের দৌলতে কত জিনিসই নিমেষে চোখের সামনে ভেসে উঠছে। কখনো ধরা পড়ছে শহরের আনাচে কানাচে লুকিয়ে থাকা প্রতিভাবান মানুষেরা। আবার কখনো ধরা পড়ছে পশুপাখির নানারকম আজব আজব কান্ড। তবে বর্তমানে একটি ভিক্ষুকের ইংরেজি বলার ক্ষমতা দেখে তাজ্জব বনে যেতে হয়েছে পুরো নেট নাগরিকদের।

সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা গিয়েছে তিনি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হয়েও রাস্তায় ভিক্ষা করছেন। গোয়ালিয়রের এক স্বেচ্ছাসেবক সংস্থা থেকে উদ্ধার করেছেন সেই শিক্ষিত বৃদ্ধকে। বৃদ্ধর বর্তমান বয়স ৯০ বছর। তিনি বর্তমানে ভিক্ষাবৃত্তির পথ বেছে নিলেও একসময় কানপুর আইআইটি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাশ করেছিলেন। সেই ভিক্ষুক ব্যক্তির নাম সুরেন্দ্র বশিষ্ঠ।

তারপর একসময় চাকরিও করেছেন সেই ব্যক্তি। চাকরি করতেন যেসি মিল নামক এক সংস্থায়। তবে সেই মিল বন্ধ হয়ে যাওয়ার পর থেকেই অর্থনৈতিকভাবে ভারসাম্য হারাতে শুরু করেন উদ্দিষ্ট ব্যক্তি। গোয়ালিয়রের স্বেচ্ছাসেবক সংস্থার তরফ থেকে ওই বৃদ্ধির প্রসঙ্গে জানানো হয়েছে,  ‘বহুদিন ধরেই এই বৃদ্ধকে রাস্তায় ভিক্ষাবৃত্তি করতে দেখেছি৷ তাঁর শারীরিক অবস্থা মোটেই ভাল নয়। নিজের জীবনের কথা ঝরঝরে ইংরেজিতে বলে যান বৃদ্ধা৷ এবং তিনি নিজে থেকেই তাঁর এই অবণতির কথা বলতে থাকেন’।

রাস্তার ধারে বসে গড়গড়িয়ে ইংরেজি বলছেন এক ভিখারি, ব্যক্তির পরিচয় জানলে চমকে ওঠবেন

কিছুদিন আগেই সামাজিক মাধ্যমে আরও একটি ভিক্ষুকের ভিডিও সামনে এসেছিল। যেখানে ধরা পড়েছিল কয়েকদিন আগেই তিনি দেখা করে এসেছেন অভিনেতা অনুপম খেরের (Anupam Kher) সঙ্গে। তিনি পেশায় ভিক্ষুক হলেও তার ইংরেজি বলার দক্ষতা শুনে রীতিমতো হকচকিয়ে যেতে হয়েছিল সবাইকেই।

Related Articles

Back to top button