অফবিটভাইরাল

মাত্র ৭ বছর বয়সে ৮০ কেজি ভারত্তোলন করে তাক লাগালেন খুদে কন্যা, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

কথাতেই আছে মানুষ পারেনা এমন কোন কাজ নেই। ইচ্ছা থাকলে ঠিক উপায় হবেই। পুরনো প্রবাদটিকে আরো একবার সত্যি করে দেখালো মাত্র ৭ বছর বয়সী এক শিশু কন্যা। তার কার্যকলাপে রীতিমতো কেঁপে উঠেছে গোটা বিশ্ব। এত ছোট বয়সে ৮০ কেজি ভারত্তোলন করে চমকে দিয়েছে সে। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হতে দেখা গিয়েছে সামাজিক মাধ্যমের।

কানাডার বাসিন্দা মাত্র ৭ বছর বয়সী শিশু কন্যা রোরি বেন উলফ। শোনা গিয়েছে, দুই বছর আগে থেকেই শুরু করেছিল সে এই প্রচেষ্ঠা। অর্থাৎ মাত্র পাঁচ বছর বয়স থেকেই রীতিমতো সে ট্রেনিং নিতে শুরু করে। সব কিছু ভুলেই শক্তিশালী করার ট্রেনিং নিতে থাকে সে।

সাধারণত এমন সময় বাচ্চারা পুতুল খেলে নিজের দিন কাটায়। তবে এই বাচ্চাটির চিন্তাভাবনা ছোট থেকেই যে কতটা পরিণত তা তার কার্যকলাপে স্পষ্ট হয়ে গিয়েছে। অলিম্পিকের উইমেন্স সেটিং এ ৬১ কেজি এবং ডেডলিফটে ৮০ কেজি, ক্লিন এন্ড জার্ক এ ৪২ কেজি এবং উইমেন্স বারের স্নেচে মাত্র ৩২ কেজি তুলে সারা বিশ্বকে চমকে দিয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Rory van Ulft (@roryvanulft)

সে নিজেই জানিয়েছে নিজের ইচ্ছা না থাকলে কিছুই করা সম্ভব হয় না। ভারোত্তোলনে পৃথিবীর এক নাম্বারে যাওয়ার প্রবল ইচ্ছা রয়েছে তার। এককথায় বর্তমানে বিশ্বের সবচেয়ে শক্তিশালী বাচ্চা মেয়ে হিসেবে এই শিশুটিকে চিহ্নিত করা যেতেই পারে।

Related Articles

Back to top button