খেলাধুলানিউজ

সৌরভের মাস্টার স্ট্রোক, টি-টিয়োন্টি বিশ্বকাপে দলে ফিরলেন প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ইতিমধ্যেই উন্মাদনা ছড়িয়ে পড়েছে ক্রীড়াপ্রেমীদের মধ্যে। কয়েকটি দেশ জোরকদমে প্রস্তুতি নিচ্ছে। ভারতের ক্রিকেট মহলও ছক কষে ফেলেছে কিভাবে সাজানো হবে তাদের টিম। অপেক্ষা ছিল ইংল্যান্ডের চতুর্থ টেস্টের। সেই টেস্ট শেষ হতেই কোমর বেঁধে নেমেছে বিসিসিআই।

এবারের টিম নির্বাচনের ক্ষেত্রে বেশ অভিনবত্ব দেখা গেছে। দলের ওপেনার হিসেবে বেছে নেওয়া হয়েছে কে এল রাহুল এবং রাহুল শর্মা কে। রবিচন্দ্রন অশ্বিন এসেছেন দলে একটি গুরুত্বপূর্ণ দায়িত্বে। দলের স্ট্যান্ডবাই টিমে রাখা হয়েছে শারদুল ঠাকুর। স্ট্যান্ডবাই টিমে রয়েছেন শ্রেয়াস আইয়ার এবং দীপক চাহার। পেসার হিসেবে রয়েছেন যশপ্রিত বুমরাহ,বাংলার মোহাম্মদ শামি, এবং ভুবনেশ্বর কুমার। অল রাউন্ডার চুজ করা হয়েছে রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ও হার্দিক পান্ডিয়া।

তবে এবারের সবচেয়ে বড়ো চমক হলো মহেন্দ্র সিং ধোনি। ব্যাটিং মেন্টর নির্বাচন করা হয়েছে মাহিকে। যে মাহি টি টোয়েন্টি বিশ্বকাপ জয়ের কান্ডারী ছিলেন, তিনিই থাকছেন কোহলিদের গুরু হিসেবে। ধোনি আসায় দল অনেকখানি মজবুত হয়েছে দল বলে মত ভারতবাসীর।

দলে তরুণ খেলোয়াড় দের মধ্যে রয়েছেন ঈশান কিষান, বরুণ চক্রবর্তী,সূর্য কুমার যাদব। তবে দলে স্থান হয়নি যুজবেন্দ্র চাহালের। তবে ধোনিকে দলে নতুন ভাবে দেখতে পাওয়া যাবে ভেবে বেশ উচ্ছসিত সকলে। এবারের বিশ্বকাপ একটা বড়সড় ধামাকা হতে চলেছে বলে বিশ্বাস মানুষের। পাকিস্তান সহ বেশ কয়েকটি দেশ তাদের স্কোয়াড সাজিয়ে ফেলেছে। শুধু চোখ ছিল ভারতের উপরে। বিসিসিআই এর প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি আগেই আভাস দিয়েছিলেন এবারে ঢেলে সাজানো হবে ইন্ডিয়ান টিমকে। নবীনদের মত জায়গা পেয়েছেন প্রবিনরাও। সব মিলিয়ে একটা পাওয়ার প্যাক পারফরমেন্স হতে চলেছে এবারের বিশ্বকাপ।

Related Articles

Back to top button