নিউজ

আগামী ৩ দিন কলকাতা সহ সাত জেলায় তুমুল বৃষ্টি, কড়া সতর্কতা জারি করল আবহাওয়া অফিস

আবহাওয়া দফতর সূত্রে আগেই জানানো হয়েছিল রবিবার থেকে বাড়বে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত। বিজয়ার দিন বৃষ্টি হওয়ার পরেই উঠেছিল রোদ। কিন্তু তার পরেও আলিপুর আবহাওয়া দপ্তর শুনিয়েছে খারাপ খবর। মাথার ওপর রয়েছে নতুন নিম্নচাপ। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়।

আজ রবিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে। রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। অন্যান্য জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। ওদিকে উত্তরবঙ্গ-এ আজ থেকে শুরু হয়েছে হালকা বৃষ্টিপাত। আগামী সোম এবং মঙ্গল সেখানে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। রাজ্যের অন্যান্য জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে।

আগামীকাল সোমবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। এ সঙ্গে বইতে পারে ঝোড়ো বাতাস। গতিবেগ হতে পারে ৪০-৫০ কিলোমিটার পর্যন্ত। উত্তরের কালিম্পং, আলিপুরদুয়ার এবং দার্জিলিং এ হতে পারে বৃষ্টিপাত।

আগামী মঙ্গলবার বৃষ্টি হতে পারে কলকাতা, দক্ষিণ এবং উত্তর ২৪ পরগনা, হাওড়া ও পূর্ব মেদিনীপুরের। উত্তরবঙ্গের কোচবিহার, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর ও মালদা হতে টানা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির কথা মাথায় রেখে মৎস্যজীবিদের উদ্দেশ্যে সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Related Articles

Back to top button