নিউজ

বৃষ্টি নিয়ে বড়সড় আপডেট দিল আবহাওয়া দপ্তর

কলকাতায় বৃষ্টির দাপট কিছুটা কম হলেও বাড়ছে গরম এবং আদ্রতাজনিত অস্বস্তি। কলকাতা থেকে শুরু করে রাজ্যের সব জায়গায় তাপমাত্রা আগামী কয়েকদিন থাকতে পারে ৩৪ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে। বেশ কয়েকদিন ধরেই রাজ্যের তাপমাত্রা ঘোরাফেরা করছিল ছিল ৩২ ডিগ্রী সেন্টিগ্রেড এর আশেপাশে। আদ্রতার পরিমাণ বৃদ্ধি পাওয়ায় ৩৪ ডিগ্রী সেলসিয়াস ছাড়িয়েছে তাপমাত্রা। ফলে অস্বস্তি আরও বাড়ার সম্ভাবনা থাকছে।

আগামী বেশ কয়েকদিন তাপমাত্রা কম বেশি এরকমই থাকতে পারে তবে রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় হতে পারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হচ্ছে মৌসুমী অক্ষরেখার কারণেই রাজ্যের একাধিক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থেকেই যাচ্ছে। ওদিকে উত্তরবঙ্গের কোচবিহার জলপাইগুড়ি দার্জিলিং কালিম্পং ইত্যাদি জেলায় হতে পারে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত।

আলিপুর আবহাওয়া অফিস থেকে আরও জানানো হচ্ছে জেলাগুলির কোন না কোন জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থেকেই যাচ্ছে। দক্ষিণবঙ্গের কোন জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস আপাতত থাকছে না। তবে বিক্ষিপ্ত বৃষ্টির জেরে আদ্রতা জনিত অস্থিরতা বজায় থাকবে পুরো বাংলাতেই।

আজ কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় হতে পারে দু-এক পশলা বৃষ্টি। সারাদিন আকাশ মেঘলা থাকবে। রোদ-বৃষ্টির এই আধো আলো ছায়া চলতেই থাকবে সারা দিন জুড়ে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.৩ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে যা স্বাভাবিকের থেকে প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। অপরদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৩ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ থাকবে সর্বাধিক ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন ৬৫ শতাংশ।

Related Articles

Back to top button