নিউজঅর্থনীতি

মধ্যবিত্তের জন্য সুখবর, ২২-২৪ ক্যারেট সোনায় কমল ১০,৪৫০ টাকা

ধারাবাহিকতা বজায় রেখে সোনার দাম নিম্নমুখী। মাঝে দু’একদিন সোনার দামের গ্রাফ ঊর্ধ্বমুখী হলেও সেপ্টেম্বরে সোনার দাম কমার প্রবণতা বেশি লক্ষ্য করা গিয়েছে। আজ সোমবার হলুদ ধাতুর দাম হয়েছে তার সর্বোচ্চ রেকর্ড দামের থেকে ১০,৪৫০ টাকা কম। তবে বিশেষজ্ঞ মহল জানাচ্ছেন, এই ধারাবাহিকতা খুব দ্রুতই থেমে যেতে পারে। আজ সোমবার ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম পড়ছে ৪৮,৪৫০ টাকা। গত বছরের আগস্টে সোনার দাম পৌঁছেছিল ৫৬,২০০ টাকায়।

মধ্যবিত্তের জন্য সুখবর, ২২-২৪ ক্যারেট সোনায় কমল ১০,৪৫০ টাকা

শুধু সোনাই নয় সোনার সাথে ধারাবাহিকতা বজায় রেখে দাম কমতে দেখা গিয়েছিল রুপোর ও। তবে আজ সোমবার রুপোর দামের গ্রাফ কিছুটা ঊর্ধ্বমুখী। আজ সোমবার কলকাতায় এক কেজি রুপোর দাম হয়েছে ৬০,২৫০ টাকা। মাস কয়েক আগেও সোনার দামের গ্রাফ ঊর্ধ্বমুখী হতে দেখা গিয়েছিল। দেশের বিভিন্ন শহরে বিভিন্ন প্রান্তে প্রতি ১০ গ্রাম হলুদ ধাতুর দাম লক্ষ্য করা গিয়েছিল ৫০,০০০ টাকার ওপরে। করোনাকালে সেই মূল্যবৃদ্ধিতে এই ব্যবসায় যুক্ত ব্যক্তিরা তেমন লাভবান হননি। তবে বিশেষজ্ঞ মহলের মতে বিনিয়োগ করার এটাই উপযুক্ত সময়।

মধ্যবিত্তের জন্য সুখবর, ২২-২৪ ক্যারেট সোনায় কমল ১০,৪৫০ টাকা

আজ সোমবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ১৫০ টাকা কমে নতুন দাম হয়েছে ৪৮,৪৫০ টাকা। আর গয়নার সোনা (২২ ক্যারাট)-এর ১০ গ্রাম সোনার নতুন দাম হয়েছে ৪৫,৭৫০ টাকা। তবে এক সপ্তাহ আগে গত সোমবারের তুলনায় আজকের সোমবারের সোনার দাম একটু বেশিই রয়েছে। গত সোমবার ২২ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম লক্ষ করা গিয়েছিল ৪৫,৫৫০ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম লক্ষ্য করা গিয়েছিল ৪৮,২৫০ টাকা। মাঝে গত ২২ সেপ্টেম্বর বুধবার দুই রকম সোনার দামই ১০ গ্রাম প্রতি ৬৫০ টাকা করে বেড়েছিল হলুদ ধাতুর দাম।

Related Articles

Back to top button