নিউজ

ফের আসছে ঝেঁপে বৃষ্টি, এই সাত জেলায় চলবে একনাগাড়ে বৃষ্টি, জানাল আবহাওয়া দপ্তর

আজ বুধবারেও দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টির (rainfall update) সম্ভাবনার আভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নতুন নিম্নচাপের জেরে হচ্ছে বিক্ষিপ্ত বৃষ্টিপাত। আজও দফায় দফায় চলবে সেই বৃষ্টি। এমনটাই আশঙ্কা করছে আলিপুর আবহাওয়া দপ্তর।

নিম্নচাপ এবং ঘূর্ণবাত এই দুই জেরেই শুরু হয়েছে এই দুর্যোগ। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ইতিমধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। হতে পারে অতি ভারী বর্ষণ। হালকা বৃষ্টি হতে পারে হাওড়াতে। ওদিকে মঙ্গলবার সৈকতের গাদোয়াল টপকে জল ঢুকে পড়েছিল দীঘা শহরে। ঢেউয়ের উচ্চতা ছিল প্রায় ৩০ ফুট। প্রবল জলোচ্ছাসে জেরে প্লাবিত হয়েছে বিস্তীর্ণ অঞ্চল।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর নিম্নচাপটি আরো একবার সরে মধ্যপ্রদেশে গুজরাটের দিকে এগোতে পারে। ফলে ধাপে ধাপে পরিস্থিতি স্বাভাবিক হতে চলেছে রাজ্যে। তবে এখন মৎস্যজীবীদের জন্য নিষেধাজ্ঞা জারি রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে আজ কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় আকাশ মেঘলা থাকবে। এমনকি থাকছে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ঘোরাফেরা করবে ৩১ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫.২ ডিগ্রী সেলসিয়াস। গত একদিনে বৃষ্টিপাতের মোট পরিমাণ ৪৫.৬ মিলিমিটার।

Related Articles

Back to top button