নিউজ

আগামী ২৪ ঘন্টায় এই সাত জেলায় ঝেঁপে নামবে বৃষ্টি, সতর্কতা জারি করল আবহাওয়া অফিস

বিগত কয়েক দিন ধরেই অতিবৃষ্টিতে শহরে জলযন্ত্রণার শেষ নেই মানুষের। ক্রমাগত একনাগাড়ে বৃষ্টির ফলে কলকাতা সহ কলকাতা সংলগ্ন বেশ কিছু এলাকা জলের নিচে। সেই রেশ কাটতে না কাটতেই ফের সপ্তাহের শেষে আবারও নিম্নচাপের আশঙ্কা দেখা দিতে চলেছে। এরইমধ্যে আজ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে এবং হতে পারে দু-এক পশলা বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, পশ্চিমের জেলাগুলিতে থাকছে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণের বিভিন্ন জেলাগুলিতে হতে পারে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। তবে গত কয়েক দিনের তুলনায় আজ একটু হলেও আবহাওয়া উন্নতির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, বর্তমানে নিম্নচাপ দক্ষিণ-পূর্ব ঝাড়খণ্ডের কাছাকাছি রয়েছে। এর প্রভাবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে সপ্তাহের শেষের দিকে। আগামী ২৪ তারিখ নাগাদ পূর্ব এবং মধ্য বঙ্গোপসাগর সংলগ্ন এলাকায় নতুন করে আরও একটি নিম্নচাপ তৈরি হওয়ার আশঙ্কা থাকছে। এই নিম্নচাপ ক্রমশ এগিয়ে যাবে উড়িষ্যা উপকূলের দিকে। আগামী দুদিন উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হওয়ার সঙ্গে সঙ্গে এই নিম্নচাপটি আরো শক্তি বৃদ্ধি করবে এবং পরিণত হবে একটি শক্তিশালী ঘূর্ণাবর্তে। ফলে আগামী ২৫ তারিখ থেকে ২৭ তারিখ সোমবার অবধি থাকছে নতুন ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা। এই ঘূর্ণাবর্তটি তৈরি হতে পারে মধ্য বঙ্গোপসাগরে।

এর পাশাপাশি আজকে বৃহস্পতিবার মূলত পশ্চিমের বিভিন্ন জেলায় হতে পারে ভারী বৃষ্টি। ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এই কয়েকটি জেলায় থাকছে বৃষ্টির সম্ভাবনা। কলকাতার আকাশ থাকবে আংশিক মেঘলা। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে এদিন। আগামী একদিনে কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে।

Related Articles

Back to top button