নিউজবিনোদন

‘এমন পোশাকে জঘন্য মা দুর্গা জন্মে দেখিনি’, মহালয়ায় দুর্গা সেজে চরম ট্রোলড হলেন শুভশ্রী

আজ থেকে সূচনা হল দেবীপক্ষের। দেবীপক্ষের সূচনা মানেই বাঙালির ঘরে ঘরে বেজে ওঠে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কন্ঠে ‘আশ্বিনের শারদ প্রাতে’। ভোর চারটে রেডিও সম্প্রচারের পর বাঙালি বসে টিভির সামনে। যুগ যুগ ধরে এমনই প্রথা চলে আসছে আজকের এই বিশেষ দিনে। আজ মহালয়া। পিতৃপক্ষের অবসান মাতৃপক্ষের সূচনা। মহালয়ার উত্তেজনায় মহালয়ার আগের রাতটা নির্ঘুমেই কেটে যায় বাঙালির।

বর্তমানে টিভিতে অনুষ্ঠানে লড়াইয়ে মত্ত থাকে সমস্ত চ্যানেল গুলি। টলিপাড়ার স্বনামধন্য অভিনেত্রীদের সাজানো হয় দুর্গা। দর্শকদের মতে, ‘যেখানে পৌরাণিক গাথার থেকে বেশি প্রাধান্য পায় চটক!’ এবারে জনপ্রিয় চ্যানেল জি বাংলায় (Zee Bangla) ‘নানারূপে মহামায়া’ দেখা গিয়েছে শুভশ্রীকে। অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly) অভিনয় করেছেন দেবী মহামায়া দুর্গা রূপে। মা আদ্যা শক্তির বেশে দেখা মিলেছে শুভশ্রী গঙ্গোপাধ্যায়-এর। সর্বশেষে তার হাতেই বদ অসুরের।

তবে বেলা যত গড়াচ্ছে ততোই দেখা যাচ্ছে অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে কঠিন থেকে কঠিনতর সমালোচনার মুখোমুখি হতে হচ্ছে। প্রায় কয়েক বছর লম্বা বিরতির পর অবশেষে ক্যামেরার সামনে ‘ডান্স বাংলা ডান্সের’ (Dance Bangla Dance) বিচারকের আসন এর মাধ্যমে কামব্যাক করেছেন। অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে নিয়ে উৎসাহ ছিল বহু দর্শকের কিন্তু তার অভিনয় এবং নাচের ভঙ্গি দেখে হতাশ হয়েছেন সবাই। বেশিরভাগ নেটিজেনের দাবি, ‘নাচের প্রায় সব ক’টি বিট মিস করেছেন শুভশ্রী। অঙ্গভঙ্গিও একদম খারাপ হয়েছে।’ এখানেই শেষ নয় দর্শকেরা প্রশ্ন তুলেছেন চ্যানেলের পরিবেশনা নিয়েও। গোটা অনুষ্ঠানে ব্যবহার করা হয়েছে ভিএফএক্স। যার জন্য রীতিমতো ক্ষেপে উঠেছে নেটপাড়া।

নেট নাগরিকদের মতে, একবারও মনে হয়নি মহালয়া দেখছেন তাঁরা টিভিতে। যেন কোনও নৃত্যনাট্য! অভিনয়ের কোনো লেশমাত্র নেই। একের পর এক অভিনেত্রী আসছেন আর নাচ করে চলেছেন! বয়োজ্যেষ্ঠদের বেশিরভাগ নেটিজেন সামাজিক মাধ্যমে লিখেছেন, ‘আজকের প্রজন্ম আর কিছুই শিখতে পারবে না মহালয়ার অনুষ্ঠান থেকে’! অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় থেকে শুরু করে জি বাংলা চ্যানেলের তুলোধোনা করতে ছাড়েননি তারা।

'এমন পোশাকে জঘন্য মা দুর্গা জন্মে দেখিনি', মহালয়ায় দুর্গা সেজে চরম ট্রোলড হলেন শুভশ্রী

আবার কারো কারো মতে, ‘জি বাংলা চ্যানেলে মহালয়ার বদলে দেখানো হয়েছে নাচের প্রতিযোগিতা।’ নেটিজেনরা লিখেছেন, ‘যেন মনে হচ্ছে ডান্স বাংলা ডান্স দেখছি।’ জি বাংলার পাশাপাশি উঠে এসেছে কালার্স বাংলার কোয়েল মল্লিকের (Koyel Mallick) প্রসঙ্গও। কালার্স বাংলায় দুর্গা রূপে দেখা মিলেছে অভিনেত্রী কোয়েল মল্লিকের। এক নেটিজেনের মতে, ‘শুভশ্রীর উচিত দেখনদারি করার পাশাপাশি নাচ আর অভিনয়টা কোয়েলের থেকে শিখে আসে’!

Related Articles

Back to top button