খেলাধুলানিউজ

সাত একর জমির ওপর বিলাসবহুল ফার্মহাউস, ২৭ টি বাইক, ১০ টি গাড়ি : দেখুন ধোনির সম্পত্তির পরিমাণ

ভারতীয় ক্রিকেট দলের এক অন্যতম জনপ্রিয় ক্রিকেটার হলেন মহেন্দ্র সিং ধোনি। নিজের ব্যাটের জাদুতে তিনি সবার মন জয় করে নিয়েছেন। সারা ভারত জুড়ে লক্ষাধিক ভক্ত ছড়িয়ে থাকলেও তার সবচেয়ে বেশী ভক্ত রয়েছে তামিলনাডুতে। কারেনটা অবশ্য সকলেরই জানা। আইপিএলে চেন্নখি সুপার কিংসের হয়ে তিনি অনেক বছর অধিনায়কত্ব করেছেন। এমনকি তিনবার আইপিএল ট্রফিও এনে দিয়েছেন তিনি। ২০০৭ সালে তিনি ভারতীয় ক্রিকেট দলকে টি২০ ওয়ার্ল্ড কাপ ট্রফি এনে দিয়েছিলেন।

অবশ্য গতবছর আগস্ট মাসে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তবে আইপিএলে তিনি এখনও নিজের নেতৃত্ব ধরে রেখেছেন। তবে ধোনি দেশের অন্যতম ধনী ক্রিকেটার। রাঁচিতে তার নিজস্ব বাড়ি রয়েছে। ৬কোটি টাকার এই বাড়ি তৈরি করতে তার সময় লেগেছিল তিন বছর।

এই বাড়ির ডিজাইন করেছেন ধোনি নিজেই। এই বাড়ির ভিতর তার বাইক এবং গাড়ির জন্য গ্যারেজ রয়েছে। এই গ্যারেজে তার সাতাশটি বাইক ও দশটি গাড়ি রয়েছে। এছাড়াও মুম্বাইতে চারটি ফ্ল্যাট ও চেন্নাইতে একটি ফ্ল্যাট রয়েছে।

সাত একর জমির উপর ধোনির একটি ফ্রাম হাউজ রয়েছে। এই ফ্রাম হাউজের ভিতরে একটি স্যুইমিং পুল, জিম ও গ্যারেজ আছে। বাড়ির ভেতরে খেলার জন্য একটি পার্ক আছে এছাড়াও একটি স্টেডিয়াম আছে। তার এই বাড়ির নাম কৈলাসপতি। এটি রাঁচির রিং রোডে অবস্থিত।

এছাড়াও তার একটি নিজস্ব হোটেল আছে। স্পোর্টস ফিট নামে একটি জিমের ব্রান্ড আছে এর দুই হাজার শাখা সারা দেশে ছড়িয়ে আছে। এছাড়াও ধোনির রয়েছে ফ্যাশন ব্রান্ড। এর পাশাপাশি চেন্নাই এফসি ফুটবল টিমের মালিক হলেন ধোনি। রাঁচি রয়্যাল নামের হকি টিমের কো ওনার হলেন ধোনি।

ধোনির কাছে বেশ কিছু দামী ঘড়ির সম্ভার রয়েছে। তার ব্যাটের দাম প্রায় একটি অডি গাড়ির সমান। মে বিরাট দিয়ে খেলে ধোনি বিশ্বকাপ জিতিয়েছিল লন্ডনের নিলামে সেই ব্যাটের দাম ভারতীয় মুদ্রায় ৭০ লক্ষ টাকা উঠেছিল। এছাড়াও ধোনীর কাছে চারচাকা ও দুই চাকার অনেক গাড়ি রয়েছে। তার কাছে রয়েছে বেশ কয়েকটি সুপার বাইক ও সুপার কার। তার মধ্যে অন্যতম হল Hummer H2 এই অত্যাধুনিক গাড়ির দাম ভারতীয় মুদ্রায় ৭২ লক্ষ টাকা।

এছাড়াও ধোনির কাছে একটি JUC এর ট্রাক রয়েছে। এছাড়াও আড়াই কোটি টাকার হলুদ রঙের একটি পোর্সে গাড়িও আছে। এছাড়াও অডি, ল্যান্ড রোভার আছে। এছাড়াও রয়েছে ফেরারি ৫৯৯ যার সামনে ভারতে জাতীয় পতাকা আঁকা আছে। এছাড়াও ধোনির কাছে নানা দেশী বিদেশী কোম্পানির নিত্য নতুন বাইক আছে।

Back to top button