নিউজ

আগামী ৩ দিন এই দশ জেলায় চলবে মুষলধারে বৃষ্টি, হলুদ সতর্কতা জারি হাওয়া অফিসের

ক্যালেন্ডারের পাতা অনুযায়ী পশ্চিমবঙ্গে এখন হাড় কাঁপানো শীত থাকার কথা। কিন্তু বাস্তবে তা ঘটছে না। কখনো ঠান্ডা-কখনো গরমে নাজেহাল হচ্ছেন রাজ্যবাসী। জমিয়ে শীত উপভোগের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে পশ্চিমী ঝঞ্ঝা।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে পশ্চিমী ঝঞ্ঝার কারণে ঠান্ডা কমে গিয়ে হতে চলেছে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত, বেড়ে গিয়েছে তাপমাত্রা। মঙ্গলবার (১১ জানুয়ারি) রাজধানী কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হতে চলেছে ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, এই সময়ের স্বাভাবিক তাপমাত্রার তুলনায় যা প্রায় ৪ ডিগ্রি বেশি।

আজ অর্থাৎ মঙ্গলবার (১১ জানুয়ারি) থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হ‌ওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই মঙ্গলবার বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে। উত্তরবঙ্গের অধিকাংশ জেলার একটি বা দুটি স্থানে হালকা বা ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা জানিয়েছে আবহাওয়া দপ্তর। পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী বুধবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হতে পারে, উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় আগামী বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে। বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে।
আগামী ৩ দিন এই দশ জেলায় চলবে মুষলধারে বৃষ্টি, হলুদ সতর্কতা জারি হাওয়া অফিসের

আগামী বুধবার অর্থাৎ ১২ই জানুয়ারি উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাসমূহে হালকা বা ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের বেশিরভাগ জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর থেকে জারি করা হয়েছে হলুদ সর্তকতা।

আগামী ৩ দিন এই দশ জেলায় চলবে মুষলধারে বৃষ্টি, হলুদ সতর্কতা জারি হাওয়া অফিসের

বৃহস্পতিবার অর্থাৎ ১৩ই জানুয়ারি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টিপাত হলেও উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। শুক্রবারেও (১৪ই জানুয়ারি) দক্ষিণবঙ্গবাসীদের পিছু ছাড়বে না বৃষ্টি, সেদিন রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে শুক্রবার উত্তরবঙ্গে বৃষ্টি কমে যেতে পারে, কিন্তু আলিপুরদুয়ার ও দার্জিলিংয়ে বর্ষণের সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button