নিউজ

বৃষ্টি নিয়ে ফের বড়সড় পূর্বাভাস দিল আবহাওয়া অফিস

নিম্নচাপের দাপট কমতে না কমতেই ভ্যাপসা গরমে নাজেহাল বঙ্গবাসী। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ কিছুটা বাড়তেই রাজ্যজুড়ে বাড়লো গরম। যদিও হাওয়া অফিস সূত্রে জানানো হচ্ছে, বঙ্গোপসাগরে জন্ম নিতে চলেছে আরও একটি নতুন ঘূর্ণাবর্ত। যার জন্য সপ্তাহান্তে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা।

প্রসঙ্গত উল্লেখ্য গত মঙ্গলবার সকাল থেকে কলকাতা এবং কলকাতার সংলগ্ন বিভিন্ন এলাকায় দক্ষিণবঙ্গে চলেছে একটানা বৃষ্টিপাত। তবে বুধবার থেকেই উন্নতি হয়েছে আবহাওয়ার। ভারী বর্ষণে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনার বহু এলাকায় এখনও অবধি জলমগ্ন। ওদিকে আজ উত্তরবঙ্গের রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় হতে পারে বিদ্যুৎসহ বৃষ্টি। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় আজকের আকাশ কিছুটা মেঘালাই দেখা যাবে। দুপুরের দিকে বাড়বে কিছুটা পরিমাণে তাপমাত্রা বাতাসে জলীয়বাষ্পের উপস্থিতির কারণে বাড়বে আদ্রতা জনিত অসস্তি ভাব। বিক্ষিপ্তভাবে থাকছে হালকা বৃষ্টির সম্ভাবনা।

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সর্তকতা রয়েছে গঙ্গা উপকূলবর্তী পশ্চিমবঙ্গের বেশ কিছু এলাকায়। সকাল থেকেই রোদ বাড়তে চলেছে তাপমাত্রা, বেড়েছে গরমের ব্যাটিং। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। ওদিকে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৬.৮ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৯৮ শতাংশ। এবং সর্বনিম্ন থাকবে ৬৮ শতাংশ।

কাল শনিবার থেকে রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। রবি এবং সোমবারে আকাশ কিছুটা মেঘালয় থাকবে দিনভর চলবে দফায় দফায় বৃষ্টিপাত। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতে আশঙ্কা করা হচ্ছে। উপকূলের জেলা দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে মঙ্গলবার পর্যন্ত চলবে দু-এক পশলা বৃষ্টি।

মধ্যপ্রদেশ রাজস্থানে আজকে থাকছে ভারী বৃষ্টির পূর্বাভাস। গুজরাটের কিছু এলাকাতেও আজ হতে পারে ভারী বৃষ্টি। কাল থেকে বৃষ্টি বাড়বে উত্তর এবং পশ্চিমের রাজ্যগুলি তে। ওদিকে আগামী কয়েকদিন জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানায় চলবে ভারী বৃষ্টিপাত।

Related Articles

Back to top button