নিউজ

আগামী ২৪ ঘন্টায় কলকাতা সহ এইসব জেলায় ঝেঁপে নামবে বৃষ্টি, কড়া সতর্কতা জারি করল আবহাওয়া অফিস

বর্তমানে যে পরিস্থিতি আবহাওয়া অফিসের তরফ থেকে যা পূর্বাভাস তাতে ছাতা ছাড়া ঠাকুর দেখতে বার না হওয়ায় শ্রেয়। কিছুদিন আগেই আলিপুর আবহাওয়া দপ্তর থেকে পূর্বাভাস পাওয়া গেছিল আজ অষ্টমীতে হতে পারে বৃষ্টি। বৃষ্টির আশঙ্কা রয়েছে কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায়। তবে ঠিক কখন নামবে বৃষ্টি তা নির্দিষ্ট করে বলা হয়নি আবহাওয়া অফিসের তরফ থেকে। তবে মুষলধারায় বৃষ্টি হওয়ার কোন সম্ভাবনা নেই। ফলে কোথাও জল জমে যাবে এমন সম্ভাবনাও থাকছে কম।

আজ অষ্টমী থেকেই হালকা হাতে ব্যাটিং শুরু করতে পারে নিম্নচাপ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায় হতে পারে হালকা বৃষ্টি। রাজ্যের বেশকিছু জেলা থেকে বর্ষা বিদায় নিলেও উত্তর বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে নিম্নচাপ আর এর জেরেই শুরু হবে অষ্টমী থেকে বৃষ্টিপাত।

করোনার জেরে অনেক মণ্ডপে ঘুরে দেখার পরিকল্পনা আগেই কাটছাঁট করতে হয়েছে পূজা প্রিয় বাঙালি কে। এবার বৃষ্টির চোখ-রাঙানিতে বাকি পরিকল্পনাতেও জল ঢালতে পারে। আবহাওয়াবিদদের মতে, বুধবার ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা না থাকলেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। গোটা উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গের বড় অংশ থেকে বর্ষা বিদায় নিয়েছে গতকাল মঙ্গলবার এই। তবে নিম্নচাপের চোখরাঙানির জেরেই থাকছে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার কলকাতাসহ হাওড়া, হুগলি, নদীয়া, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরের বৃষ্টির সম্ভাবনা।

পূর্ব বঙ্গোপসাগর সংলগ্ন উত্তর আন্দামান সাগরে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। বুধবার নাগাদ নিম্নচাপ ঘনীভূত হওয়ার উপযুক্ত পরিস্থিতি থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তাই বেশিরভাগ জেলাতেই বর্ষা বিদায় নিলেও আপাতত একাদশী পর্যন্ত বৃষ্টি ছাড়ার কোনো পরিকল্পনা নেই।

Related Articles

Back to top button