আন্তর্জাতিকদেশনিউজ

ইজরায়েলে রাতের আকাশে রকেটের ফুলঝুরি, ভিডিও কলে স্বামীর সামনেই মৃত্যু হল ভারতীয় মহিলার

সারা বিশ্ব এখন লড়াই করে চলেছে করোনা ভাইরাসের বিরুদ্ধে। তার মধ্যেই চলছে গোলাগুলি, বোমাবাজি। এরমধ্যেই আবার নতুন সংযোজন রকেট হানা। ইজরায়েল এবং প্যালেস্তাইনের মধ্যে দিনের পর দিন বেড়েই চলেছে সংঘর্ষ। এবার সেই সংঘর্ষে প্রাণ হারালেন কেরলের এক মহিলা। ভিডিওকলে স্বামী সন্তোষের সঙ্গে কথা বলছিলেন সৌম্যা। তারপরেই প্রচন্ড শব্দে ফেটে যায় সৌম্যার ফোন। এরপর থেকেই সন্তোষ আর কোনো যোগাযোগ করতে পারেননি সৌম্যার সাথে। পরে বাধ্য হয়ে সৌম্যার পরিচিত কয়েকজনের থেকে সন্তোষ খবর নিয়ে জানতে পারেন। রকেট হানায় মৃত্যু হয় সৌম্যার। প্যালেস্তাইন থেকে ছুটে আসা রকেট ইজরায়েলে সৌম্যার বাড়ির ছাদে পড়ে। আর তাতেই মৃত্যু হয় সৌম্যার।

সৌম্যার পরিবার সূত্রের খবর ইজরায়েলে গত সাত বছর ধরে গৃহ সহায়িকার কাজ করেন সৌম্যা। কেরলে তার নয় বছরের ছেলে এবং স্বামীর সন্তোষ রয়েছেন। কেরলের নব নির্বাচিত কংগ্রেস বিধায়ক রন মালাকা সৌম্যার পরিবারকে সমবেদনা জানিয়েছেন। এই ঘটনা নিয়ে বিদেশমন্ত্রক থেকে এখনও কোনো বিবৃতি প্রকাশ করা হয়নি।

২০১৪ সালের পর আবার সোমবার থেকেই নতুন করে সংঘর্ষ শুরু হয়েছে ইজরায়েল এবং প্যালেস্তাইন। কমপক্ষে ২০০টি রকেট মঙ্গলবার প্যালেস্তাইন থেকে ইজরায়েলের দিকে ছোঁড়া হয়েছে। এমনটাই অভিযোগ করেছেন ইজরায়েলি সেনা। সম্প্রতি নেটে প্রকাশ হওয়া একটি ভিডিওতে দেখা গেছে রাতের আকাশে আতস বাজির মতন উড়ে আসছে রকেট।

গত তিন দিন ধরে চলা এই সংঘর্ষের জেরে প্যালেস্তাইনে মৃত্যু হয়েছে ৩৫জনের তাদের মধ্যে ১০জন শিশু রয়েছে। ইজরায়েলে ৫ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা এরমধ্যেই ২০০ ছাড়িয়েছে। এখন দুই দেশের মানুষ অপেক্ষায় রয়েছেন এই হানাহানি বন্ধ হওয়ার।

Back to top button