নিউজ

ফের আসছে ঝেঁপে বৃষ্টি, কলকাতা সহ এই জেলাগুলিকে কড়া সতর্ক করল আবহাওয়া অফিস

চলতি সপ্তাহের শুরুতেই বৃষ্টিতে ভেসেছে রাজ্যের একাধিক অংশ। গতকাল বুধবার আকাশের মুখে হাসি ফুটিয়ে সূর্যি মামা চোখ রাঙালেও আজ বৃহস্পতিবার আবার চোখ রাঙাচ্ছে নতুন নিম্নচাপ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবারে বঙ্গোপসাগরের উপর ঘনীভূত হয়েছে আরো একটি ঘূর্ণাবর্ত। যেটি কিছুক্ষণের মধ্যেই পরিণত হবে নিম্নচাপে। এই নতুন নিম্নচাপটি উত্তর-পশ্চিম এবং পশ্চিম দিকে এগিয়ে ওড়িশা এবং বাংলা উপকূলের দিকে এগিয়ে আসবে শুক্রবার নাগাদ। এর জন্য আবার আসতে চলেছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা।

ফের আসছে ঝেঁপে বৃষ্টি, কলকাতা সহ এই জেলাগুলিকে কড়া সতর্ক করল আবহাওয়া অফিস

কলকাতাতে থাকছে মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা। এর প্রভাবে আগামী কয়েক ঘণ্টার মধ্যেই ফের কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাগুলিতে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনার কালো মেঘে দেখছে হাওয়া অফিস। গতকাল কিছুটা বিরতির পর বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখ ভার। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে রয়েছে অতি ভারী বৃষ্টির আশঙ্কা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়াতেও হতে পারে ভারী বৃষ্টি। গত দু’দিন ধরে একনাগাড়ে বৃষ্টি (Rainfall Update) চলছে রাজ্যে।

ফের আসছে ঝেঁপে বৃষ্টি, কলকাতা সহ এই জেলাগুলিকে কড়া সতর্ক করল আবহাওয়া অফিস

গতকাল বুধবার মেদিনীপুর আদ্রা টেলিভিশনের শালবনির গোদাপিয়াশাল এবং গোবরুর মাঝে রেললাইনে ধ্বস নেমেছিল, যার জেরে বিঘ্নিত হয়েছিল ট্রেন চলাচল। এর পাশাপাশি ভারী বৃষ্টির জেরে পশ্চিম মেদিনীপুরের একাধিক জেলায় ভেঙে পড়েছে কাঁচা বাড়ি। বাড়ি ভেঙে পড়ায় দেওয়ালের চাপা পড়ে মৃত্যু হয়েছে চারজনের। এর পাশাপাশি জানা গিয়েছে মেদিনীপুর সদর ব্লকের গ্রাম এলাকায় কোহিনুর গ্রামের এক মহিলার মৃত্যু হয়েছে ভারী বৃষ্টির জেরে। অন্যদিকে কেশপুরের সাতারা এলাকায় মৃত্যু হয়েছে এক ব্যক্তির। একইভাবে আরো মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

ফের আসছে ঝেঁপে বৃষ্টি, কলকাতা সহ এই জেলাগুলিকে কড়া সতর্ক করল আবহাওয়া অফিস

বুধবারের দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি চলেছে দিনভর। কলকাতার আকাশে একটু রোদের দেখা মিললেও দুপুরের দিকে আবার ঘনীভূত হয়ে ছিল কালো মেঘ। লাগাতার ভারী বর্ষণের জেরে কলকাতার বিভিন্ন অংশে জল জমে শহরবাসীর জীবন একেবারে নাজেহাল হয়ে গিয়েছে। তবে নিম্নচাপ ওড়িশার ভিতরে ঢুকে পড়ায় দুর্যোগের হাত থেকে কিছুটা হলেও রেহাই পেয়েছিল বঙ্গ। তবে কলকাতা এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ বৃহস্পতিবার ফের ঝেঁপে বৃষ্টি হতে পারে। এদিন কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১.২ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে যারা স্বাভাবিকের চেয়ে প্রায় ১ ডিগ্রি কম। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে। এদিন বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৯৮%।

Related Articles

Back to top button