নিউজ

আর মাত্র কয়েক ঘন্টা পরেই এইসব জেলায় ঝেঁপে নামবে বৃষ্টি, জানিয়ে দিল আবহাওয়া অফিস

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও বাঁকুড়া জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে উত্তরপ্রদেশের নিম্নচাপ এলাকা থেকে মৌসুমী অক্ষরেখা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এই মৌসুমী অক্ষরেখা স্বক্রিয় হওয়ার কারনেই দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টিপাত।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, উপকূলবর্তী ওড়িশার কাছাকাছি জেলাগুলোতে সপ্তাহ জুড়েই চলতে পারে বিক্ষিপ্ত বৃষ্টিপাত। আগামীকাল থেকে বাড়তে পারে বৃষ্টিপাত। অন্যদিকে দুই ২৪ পরগণা সহ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় রয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

অবশ্য আজকে সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা আছে। দুই এক পশলা বৃষ্টি হতে পারে বলেই জানিয়েছেন আবহাওয়া দপ্তর। এরমধ্যেই গতকাল রাতের বৃষ্টিতে জল জমেছে উত্তর ও মধ্য কোলকাতার বেশ কিছু জেলায়। অন্যদিকে আমহার্স্ট স্ট্রিট, কলেজ স্ট্রিট, ঠনঠনিয়া জল জমে রয়েছে। মহাত্মা গান্ধী রোডের বেশ কিছু এলাকা জলমগ্ন। সকালে গঙ্গায় জোয়ার আসার জন্য দেরী হতে পারে জল নামতে।

অন্যদিকে উত্তরবঙ্গে কমতে পারে বৃষ্টির পরিমান। এই বছর জুন জুলাই মাসের পরিসংখ্যান অনুযায়ী উত্তরবঙ্গে ১৫ শতাংশ বৃষ্টির ঘাটতি রয়েছে। ২৭ থেকে ৩০ জুলাইয়ের মধ্যে হাওড়ায় বৃষ্টিপাতের পরিমাণ সবচেয়ে বেশি প্রায় ৩০০.৫ মিলিলিটার। কলকাতায় গত চারদিনে প্রায় ২৭০.৯ মিলিলিটার বৃষ্টি হয়েছে। শনিবারের প্রবল বৃষ্টিতে ধস নেমেছে দার্জিলিং এর পার্বত্য অঞ্চল আপার সোনাদায়‌‌। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে একটি রাস্তা।

Back to top button