নিউজ

রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস, এই জেলাগুলিকে সতর্ক করল আবহাওয়া অফিস

আজ মঙ্গলবারও থাকছে ভারী বৃষ্টির সম্ভাবনা। গভীর নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টিপাত হচ্ছে। যদিও বেশির ভাগ জেলাতে থাকছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। তবে আগামী ১২ ঘন্টায় কিছুটা হলেও কমতে পারে এই বৃষ্টির তীব্রতা। কমবে ঝোড়ো হাওয়ার বেগও। ইতিমধ্যে দেখা যাচ্ছে কয়েক কিলোমিটার বেগে বইছে ঝোড়ো হাওয়া। বুধবার থেকে পরিস্থিতির বেশ কিছুটা উন্নতি হওয়ার সম্ভাবনা আশা করছে আলিপুর আবহাওয়া দপ্তর।

রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস, এই জেলাগুলিকে সতর্ক করল আবহাওয়া অফিস

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ যা ওড়িশার চাঁদবালি কাছ দিয়ে স্থলভাগে প্রবেশ করেছে ইতিমধ্যেই। এর জন্যই উড়িষ্যা উপকূলে হচ্ছে প্রবল বৃষ্টিপাত। সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়ার দাপট। দক্ষিণবঙ্গের চলছে ভারী বৃষ্টিপাত। তবে সেই নিম্নচাপ এখন ক্রমশ পশ্চিম এবং উত্তর-পশ্চিমে উত্তর ওড়িশার দিকে সরে যাচ্ছে। এর ফলে পশ্চিমবঙ্গের নিম্নচাপের প্রভাব বেশ কিছুটা কমার সম্ভাবনা থাকছে। কমে যাবে ঝোড়ো হাওয়ার গতিবেগও। হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে মঙ্গলবারেও চলবে ভারী বৃষ্টি। বজ্রবিদ্যুৎ সহ দক্ষিণবঙ্গ এবং পশ্চিমাঞ্চলের একাধিক জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা থাকছে। পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে থাকছে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে বইবে ঝড়ো হাওয়া।

রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস, এই জেলাগুলিকে সতর্ক করল আবহাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে, আজ সকাল থেকেই কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা এবং দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। দক্ষিণ ২৪ পরগনার বেশ কয়েকটি অংশে ভারী বৃষ্টিপাত হয়েছে। রীতিমতো কালো মেঘে ঢেকেছে আকাশ। এছাড়াও নদীয়া, হাওড়া, দুই মেদিনীপুর ঝাড়গ্রাম এবং মুর্শিদাবাদেও বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির খবর মিলেছে। তবে উত্তরবঙ্গে তেমন কোনো বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। যদিও বিক্ষিপ্তভাবে কয়েকটি প্রান্তে হালকা বৃষ্টির আশঙ্কা থেকেই যাচ্ছে।

Related Articles

Back to top button