নিউজ

আগামী দুদিন রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস, এই জেলাগুলিকে সতর্ক করল আবহাওয়া অফিস

ফের নিম্নচাপ ঘনীভূত হয়েছে বঙ্গোপসাগরের উপর। এর জেরেই সোমবার থেকে দক্ষিণবঙ্গে থাকছে বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে, আজ সোমবার এবং কাল মঙ্গলবার অতি ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে। দক্ষিণবঙ্গের পাশাপাশি মঙ্গলবারে উত্তরবঙ্গে বাড়তে পারে বৃষ্টিপাত। এর ফলে সমুদ্রের গভীরে যারা মাছ ধরতে যান কিংবা মাছ ধরতে গিয়েছিলেন তাদেরকে রবিবার রাতের মধ্যে ফিরে আসতে বলে হয়েছে আর নয়তো মাছ ধরতে যাওয়ার ওপর নিষেধজ্ঞা জারি করা হয়েছে।

আগামী দুদিন রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস, এই জেলাগুলিকে সতর্ক করল আবহাওয়া অফিস

এই নিম্নচাপের জেরে সোমবার থেকে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে থাকছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। এছাড়াও হুগলি, হাওড়া, নদীয়া, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সোমবার এবং মঙ্গলবার কলকাতাতেও বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। হতে পারে মাঝারি বৃষ্টিপাত। তবে কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই মঙ্গলবার। আকাশ আংশিক মেঘলা থাকবে এদিন। হালকা থেকে মাঝারি বৃষ্টি পাত হতে পারে কলকাতায়। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে।

আগামী দুদিন রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস, এই জেলাগুলিকে সতর্ক করল আবহাওয়া অফিস

মৌসুমী অক্ষরেখার ডালটনগঞ্জ এবং দীঘার পাশ দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ পূর্ব মৌসুমি বায়ুর ওপর ভর করে প্রচুর পরিমাণ জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। উত্তরবঙ্গের বেশকিছু জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। উত্তরবঙ্গে মঙ্গলবার থেকে বাড়বে বৃষ্টিপাত। উত্তরবঙ্গে আগামী দু’দিন দু এক পশলা বৃষ্টির সম্ভাবনা থাকছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদাতেও মঙ্গলবার কয়েক-পশলা ভারী বৃষ্টি হতে পারে এমনটাই আশঙ্কা করছে আলিপুর আবহাওয়া দপ্তর। এদিকে মধ্যভারতের ছত্রিশগড়, দক্ষিণে কচ্ছ এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের প্রভাবে নিম্নচাপ তৈরির প্রবল সম্ভাবনা থাকছে।

Related Articles

Back to top button