নিউজ

আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে রাজ্যের এইসব জেলা, সতর্ক করল হাওয়া অফিস

প্রবল বর্ষণে ভাসছে বাংলা। নিম্নচাপের প্রভাবে বুধবার রাত থেকে সমগ্র রাজ্য জুড়ে শুরু হয়েছে তুমুল বর্ষা। বুধবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টি বৃহস্পতিবারও সারাদিন চলবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। বৃহস্পতিবার সকাল থেকেই টানা বৃষ্টি হচ্ছে কলকাতা সহ সমগ্র রাজ্যে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামীকালও মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে রাজ্যজুড়ে। দক্ষিণবঙ্গের পাশপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টি হবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

বৃহস্পতিবার সারাদিন কলকাতা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদীয়া, হাওড়া, হুগলি, পুরুলিয়া ও বাঁকুড়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। নিম্নচাপ এবং মৌসুমী বায়ু এই দুইয়ের প্রভাবেই মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। উত্তরবঙ্গের পাঁচ জেলায় আগামী ৪৮ ঘন্টা বৃষ্টির পূর্বাভাস আছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, কোচবিহার এবং আলিপুরদুয়ারে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে আগামী ৪৮ ঘন্টা। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে কলকাতা সহ সমগ্র রাজ্যের তাপমাত্রাই একলাফে অনেকটাই কমেছে। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭.৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩.৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৭৫ শতাংশ।

বুধবার রাতভর বৃষ্টিতে জলমগ্ন কলকাতার একাধিক এলাকা। বেহালা, পার্ক সার্কাস সহ একাধিক এলাকায় অতিবৃষ্টিতে জল জমেছে। রাজ্যের অন্যান্য জেলাগুলিতেও অত্যধিক বৃষ্টিতে জল জমেছে। অতিবৃষ্টি এবং নিম্নচাপের জন্য

Related Articles

Back to top button