নিউজরাজ্য

আগামী ৩ দিন এইসব জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

সকাল থেকেই বৃষ্টি হচ্ছে রাজ্যজুড়ে। মৌসুমী বায়ু এবং নিম্নচাপের প্রভাবে গতকাল থেকেই রাজ্য জুড়ে চলছে বৃষ্টি। আগামী ৩ দিন চলবে এই বৃষ্টি, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। রাজ্যের কোথাও ভারী, কোথাও মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, বর্তমানে নিম্নচাপটি রয়েছে দক্ষিণ ঝাড়খণ্ডে। এরপর এটি ধীরে ধীরে বিহারের দিকে সরবে।

পশ্চিম রাজস্থান থেকে নিম্নচাপ অক্ষরেখাটি উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এই নিম্নচাপ অক্ষরেখার জন্যই বৃষ্টির পরিমাণ বাড়ছে। এর সাথে যুক্ত হয়েছে রাজ্যে প্রবেশ করা নিম্নচাপও। এই দুইয়ের প্রভাবেই আগামী কয়েকদিন রাজ্যের বেশিরভাগ জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত। উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম ও পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম ও নদিয়া জেলাতে আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। 

দক্ষিণবঙ্গের পাশপাশি বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই আগামী তিনদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে সকাল থেকেই। আজ এবং আগামী কয়েকদিন একইরকম আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আজ সকাল পর্যন্ত কলকাতায় বৃষ্টি হয়েছে ১৬.১ মিলিমিটার। আজ কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ এবং ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আদ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন

Back to top button