লাইফ স্টাইল

Skin Care: দুধের মত সাদা ধবধবে ত্বক পেতে বাড়িতে বানিয়ে ফেলুন চালগুঁড়োর ফেসপ্যাক, রইল ঘরোয়া টিপস

অনেকেই চান নিজের ত্বকের কালো ভাব দূর করে একেবারে ফর্সা চকচকে দেখাতে। এজন্য অনেকেই ব্যবহার করে থাকেন কেমিক্যাল জাতীয় কোন প্রোডাক্ট। তবে সেইসব প্রোডাক্ট গুলি খুব সহজেই ত্বকের ক্ষতি করতে পারে। নিজের ত্বকের ক্ষতি না করে একেবারে ঘরোয়া উপায়ে বানিয়ে নিন মাত্র কুড়ি মিনিটে কিভাবে নিজের ত্বকের কালো ভাব দূর করা যায়।

এবার দেখে নেয়া যাক নিজের ত্বকের কালো ভাব দূর করার জন্য ঘরোয়া উপায় কি কি উপকরণ প্রয়োজনীয়।

উপকরণ:
১. চালের গুঁড়ো
২. ময়দা
৩. মধু
৪. দুধ

এবার দেখে নেয়া যাক ত্বকের কালো ভাব দূর করার জন্য এই উপকরণগুলো দিয়ে কিভাবে একটি মিশ্রণ বানিয়ে নেয়া যেতে পারে এবং এর উপকারিতা কি!

১. প্রথমে একটি পাত্রে এক চামচ চালের গুঁড়ো, এক চামচ ময়দা এবং পরিমাণমতো দুধ নিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিতে হবে।
২. তারপর সেই মিশ্রণটি ত্বকের মধ্যে তিন আঙুলের সাহায্যে খুব ভালভাবে মাসাজ করে নিতে হবে। মনে রাখতে হবে ত্বকের মাসাজ করার আগে ঠাণ্ডা জলে ধুয়ে নিতে হবে সেই জায়গাটা। পনেরো থেকে কুড়ি মিনিট এই মিশ্রণটি ত্বকের ওপর রেখে আবারো ঠান্ডা জলে ধুয়ে ফেললেই ত্বকের উজ্জলতা নিমিষেই বেরিয়ে আসবে।

চালের গুঁড়োতে এমন কিছু উপাদান থাকে যা ত্বকের ব্লিচিং-এ সাহায্য করে। মধু ত্বকের কালচে ভাব দূর করতে সহায়তা করে। খুব ভালোভাবে ত্বকে ম্যাসাজ করার ফলে রোম ছিদ্রের মাধ্যমে শরীরের ভিতরে প্রবেশ করবে এই মিশ্রণটি এবং ব্লাড সার্কুলেশন বৃদ্ধিতে সহায়তা করবে। প্রত্যেকদিন রাতে এটি ব্যবহার করলে আগামী সাত দিনের মধ্যেই দূর হয়ে যাবে তখন সমস্ত কালচে ভাব।

Related Articles

Back to top button