লাইফ স্টাইল

Skin Care: শীতকালে ত্বককে চকচকে ও ফর্সা করতে বাড়িতেই বানিয়ে নিন নাইট ক্রিম, শিখে নিন ঘরোয়া টিপস

ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে কলকাতায় শীতের আমেজ। টান ধরতে শুরু করেছে গা, হাত, পা। শুকিয়ে যাচ্ছে মুখের ত্বক। বাতাসে আদ্রতার কমের প্রভাবে রুক্ষ হয়ে যাচ্ছে। এরকম সময়ে ত্বকের যত্ন নেয়া অত্যন্ত জরুরি। তবে অনেকেই জানেন না ঠিকঠাক নাইট ক্রিমের কথাটি ব্যবহার করলে ত্বক একেবারে উজ্জ্বল ফর্সা এবং চকচকে থাকে।

শীতে নিজের ত্বক উজ্জ্বল চকচকে এবং ফর্সা রাখতে অবশ্যই ব্যবহার করা দরকার একটি নাইট ক্রিম। তবে সেই নাইট ক্রিম একেবারেই ঘরোয়া টোটকাতেই তৈরি করা সম্ভব। এবারে দেখে নেয়া যাক কি কি উপায়ে বাড়ানো যায় সেই নাইট ক্রিম।

প্রথমে একটি পাত্রে ২ চামচ ভেসলিন নিতে হবে। তারপর একটি পাত্রে গরম জল করে গরম জলের ওপর বাকি রেখে ভেসলিনকে বেশ ভালোভাবে গলিয়ে নিতে হবে। এর মধ্যে মিশিয়ে দিতে হবে এক চামচ অ্যালোভেরা জেল এবং অল্প পরিমাণে গোলাপজল। তারপর একটি ফাঁকা কন্টেনারে ভরে রেখে দিতে হবে ৭ দিনের জন্য।

প্রত্যেকদিন রাতে শোয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে। তারপর ঘরোয়া উপায়ে তৈরি করা সেই মসরাইজারটা ভালো করে ম্যাসাজ করে নিতে হবে মুখে। সারারাত সেটি মুখের মধ্যে দিয়ে সকালে উঠে নরমাল জলে ভালোভাবে ধুয়ে নিতে হবে। সকালে উঠে মুখ ধোয়ার পরে লক্ষ্য করা যাবে ত্বকের ইনস্ট্যান্ট গ্লো। আর এটি প্রত্যেকদিন ব্যবহার করলে শীতকালে ত্বক থাকবে উজ্জ্বল এবং চকচকে।

Related Articles

Back to top button