লাইফ স্টাইল

একঘেয়ে ডিমকে বানান আরও চটকদার! রইলো ডিমের ডেভিল বানানোর রেসিপি

বর্ষার বিকেলে সবার মনটাই ভাজা খেতে ইচ্ছে করে। তবে এখন বাইরে থেকে কিছু কিনে এনে খাওয়ার থেকে বাড়িতে বসেই মানুষ নানারকম ভাজা জিনিস বানিয়ে খেতে ভালোবাসেন। তাই এবার এই বর্ষার বিকেলে আপনাদের জন্য নিয়ে এলাম ডিমের ডেভিলের রেসিপি।

বিয়ের ডেভিল বানাতে আমাদের লাগবে আলু, নুন, হলুদ, কাঁচা লঙ্কা কুচি, পেঁয়াজ কুচি, রসুন কুচি, গরম মসলা, গোলমরিচ গুঁড়ো, কনফ্লাওয়ার, ডিম সেদ্ধ, সাদা তেল, বেডক্রামস।

প্রথমে আলু সেদ্ধ করে নিতে হবে তারপর একে একে নুন, হলুদ গুঁড়ো, ভাজা মসলা, গরম মসলা গুঁড়ো, কাঁচা লঙ্কা কুচি, ২টেবিল চামচ ধনেপাতা কুচি মিশিয়ে আলুটাকে মেখে ফেলতে হবে। তারপর কড়াইতে তেল গরম করে পেঁয়াজ কুচি দিয়ে ভেজে নিতে হবে। তারপর তাতে রসুন ও আদা দিয়ে ভালো করে ভাজতে হবে। তারপর আলু মাথাটাকে কড়াইতে ভেজে নিতে হবে তারপর সেটাকে কড়াই থেকে তুলে ঠান্ডা করে নিতে হবে।

এরপর ডিম সেদ্ধ করে সেগুলোকে মাঝখান থেকে হাফ করে নিতে হবে। তারপর ডিমের উপর নুন গোলমরিচ ছড়িয়ে দিতে হবে। এরপর ডিম ফাটিয়ে তার মধ্যে নুন, ১/২ চামচ গোলমরিচ গুঁড়ো ও সামান্য জল দিয়ে ভালো করে একটি ব্যাটার তৈরি করে নিতে হবে। এর মধ্যে ২ চামচ কর্নফ্লাওয়ার দিয়ে ফেটিয়ে নিতে হবে। ‌ চপ বানানোর জন্য সেদ্ধ ডিমের হাফ নিয়ে তার উপর দিয়ে আস্তে আস্তে চেপে ডিমের দুদিকে আলুর পুর দিয়ে কোট করতে হবে। এরপর ডিমের ব্যাটারে চুবিয়ে নিয়ে বেডক্রামসে কোট করতে হবে। এরপর তেল দিয়ে ভেজে গরমাগরম পরিবেশন করুন ‘ডিমের ডেভিল’।

Back to top button