লাইফ স্টাইল

প্রেসার কুকার ছাড়াই হাঁড়িতে চটজলদি ঝরঝরে ভাত রান্না করার টিপস

তাড়াতাড়ি ভাত রান্না (rice cook) করবার জন্য প্রেসার কুকার একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস। কিন্তু প্রেসার কুকারে রান্না করার একটা ঝক্কিও থেকে যায় আবার যাদের বাড়িতে প্রেসার কুকার নেই তারা কী করে ভাত রান্না করবেন, তাই আজকে বলবো প্রেসার কুকার ছাড়াই চটজলদি হাঁড়িতে ভাত রান্না করার বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ টিপস।

প্রেসার কুকারের মতই হাঁড়িতে খুব তাড়াতাড়ি ভাত করতে পারবেন যদি এই টিপসগুলো আপনার জানা থাকে। প্রথমে রান্না করার আগে গরম জলের মধ্যে আধঘন্টা চাল ভিজিয়ে রেখে দেবেন, তারপর হাঁড়িতে চাল দেওয়ার পরেই সেই জলের মধ্যে এক চামচ নুন মিশিয়ে দিন, এর ফলে জলের স্ফুটনাঙ্ক বেড়ে যায় এবং ভাত তাড়াতাড়ি হয়ে যায়।

প্রেসার কুকার ছাড়াই হাঁড়িতে চটজলদি ঝরঝরে ভাত রান্না করার টিপস

এছাড়া হাঁড়িতে তাড়াতাড়ি ভাত রান্না করার আর‌ও একটি সহজ টিপস আপনাদের বলে দিই। ভাতের জলের মধ্যে সামান্য পরিমাণ সাদা তেল দিয়ে দিন। এতে তাড়াতাড়ি ঝরঝরে ভাত হয়ে যাবে।

ব্যাস প্রেসার কুকারে ভাত করার ঝুঁকি এড়িয়ে হাঁড়িতে ঝরঝরে ভাত করে সকলের মন জয় করে নিন, কারণ কথায় বলে মানুষের মন জয় করার রাস্তা শুরু হয় তার পেট দিয়ে। কথাটা ভীষণভাবে সত্যি। আর যারা সুগৃহিনী হন তারা এই রান্না করার গোপন টিপস গুলি জানেন কিন্তু তারা সচরাচর সেগুলি কারোর কাছে প্রকাশ করেন না, সবাই এটাই ভাবেন যে তাদের হাতের গুণেই রান্না এত সুন্দর হচ্ছে, কিন্তু আসল সত্যি তো এটাই যে সু গৃহিণীরা এমন কতগুলি সহজ সহজ টিপস রান্নার ক্ষেত্রে ইউজ করেন যেগুলি তারা কারো সামনে প্রকাশ করেন না। তাই আপনিও এই সহজ টিপসগুলো ব্যবহার করে সুগৃহিনী হয়ে উঠুন।

Related Articles

Back to top button