লাইফ স্টাইল

Hair Care: লম্বা ও ঘন চুল পেতে রাতে ঘুমানোর আগে এইভাবে যত্ন নিন, রইলো ঘরোয়া টিপস

চুলের সুস্বাস্থ্য পেতে নিয়মিত কিছু না কিছু রুটিন মেনটেন করা খুবই গুরুত্বপূর্ণ। যদি লম্বা চুল করার খুব বেশি থাকে যদি ঘরোয়া উপায়ে চুল বাড়াতে চান তাহলে কিছু টিপস ফলো করা ভীষণই গুরুত্বপূর্ণ। তবে কয়েকটি টিপস যেগুলি না মেনে চললেই নয় সেগুলো নিয়ে আজকে আলোচনা করা যাক।

প্রতিদিন রাতে মূলত ঘুমাতে যাওয়ার আগে কিভাবে নিজের চুলের যত্ন নেওয়া যায় তা আজকের আলোচ্য বিষয়। প্রথমে চুলের মধ্যে চিরুনি দিয়ে চুলে জটগুলো খুব ভালো করে ছাড়িয়ে নিতে হবে। কিভাবে নিজের চুলের জট খুব ভালো ভাবে ছাড়াতে হবে তা নিচে দেওয়া ভিডিও থেকে একবার দেখে নেয়া যেতে পারে।

Hair Care: লম্বা ও ঘন চুল পেতে রাতে ঘুমানোর আগে এইভাবে যত্ন নিন, রইলো ঘরোয়া টিপস

এরপর একদম হালকা হাতে মাথার ত্বকের ওপর খুব ভালো করে ম্যাসাজ করতে হবে ৪ থেকে ৫ মিনিট। তারপর বসে ম্যাসাজ করার পর বিছানা থেকে নিচের দিকে ছাড়িয়ে দিয়ে ওই ভাবে শুয়ে আরো কিছুক্ষণ ম্যাসাজ করতে হবে মাথায়। এর ফলে মাথার ব্লাড সার্কুলেশন খুব তাড়াতাড়ি বেড়ে যায় এবং চুলের গ্রোথে খুব সাহায্য করে। ফলে খুব দ্রুত চুল লম্বা হওয়ার সম্ভাবনা থাকে।

এরপর ম্যাসাজ করার পরে চুল যেহেতু একটু এলোমেলো হয়ে যাবে তাই আরো একবার চিরুনি দিয়ে ভালো করে আছড়ে নিয়ে জট ছাড়াতে হবে। এরপর একটি ক্লিপ দিয়ে চুল উঁচু করে বেধে নিতে হবে। উপরের ভিডিওতে লক্ষ্য রাখলে দেখা যাবে কিভাবে সঠিক উপায়ে চুলে খোঁপা বাঁধতে হবে ঘুমানোর সময় যাতে কোন অসুবিধা না হয়।ঘুমাতে অসুবিধা না হয় আবার চুল যেন বিছানাতে লেগে নষ্টও না হয়ে যায় সব দিকেই নজর রাখতে হবে। প্রত্যেকদিন ঘুমাতে যাওয়ার আগে এই স্টেপগুলি ফলো করা অত্যন্ত আবশ্যক।

Related Articles

Back to top button