×
অর্থনীতিনিউজ

বাড়িতে ১ টাকার পুরোনো নোট রয়েছে? থাকলে পেতে পারেন হাজার হাজার টাকা, রইল বিস্তারিত

পুরোনো দিনের মুদ্রা অথবা টাকা (Old Note) সংগ্রহ করাটা আমাদের অনেকেরই বড়োসড়ো একটা নেশার মধ্যে পড়ে। আমাদের চারপাশে এমন অনেকেই আছেন যাঁরা বহুদিন ধরে এই সমস্ত পুরোনো মুদ্রা এবং নোট সঞ্চয় করে আসছেন।নিতান্তই শখের বশে অনেকে এই কাজ করে থাকেন। কিন্তু এই নিতান্ত একটি শখ আপনাকে রাতারাতি মালামাল করে দিতে পারে। অনেকেই হয়তো ভাবছেন কীভাবে ! আসলে যাঁরা পুরোনো মুদ্রা এবং নোট সঞ্চয় করেন তাঁদের জন্য খুব সম্প্রতি একটি সুখবর আছে। সেটি হলো আপনার কাছে যদি ১ টাকার নোট থাকে তাহলে আপনি তার বদলে ৪৫,০০০টাকা পেয়ে যেতে পারেন খুবই সহজে। আর এই ভাবেই পুরনো নোট বদলে ঘরে বসেই হয়ে যেতে পারেন রাতারাতি লাখোপতি।
বাড়িতে ১ টাকার পুরোনো নোট রয়েছে? থাকলে পেতে পারেন হাজার হাজার টাকা, রইল বিস্তারিত - Sangbad Online
অনেকের কাছে এটি গাঁজাখুরি গল্প মনে হলেও এটি কিন্তু সর্বৈব সত্য একটি ঘটনা। আমরা হয়তো অনেকেই জানিনা এমন অনেক সাইট আছে যেখানে পুরোনো দিনের মুদ্রা এবং নোট কেনাবেচা করা হয়। এসমস্ত মুদ্রা বা নোট এর পরিবর্তে সেই সাইট থেকে আপনি হাজার হাজার লাখ লাখ টাকা পেয়ে যেতে পারেন খুব সহজেই। আপনার কাছে যদি ১৯৭৭-৭৯ সালের এক টাকার নোট (Old One Rupee Note) থাকে তাহলে আপনি তার পরিবর্তে উপযুক্ত অর্থ পেয়ে যাবেন। তার কারণ বর্তমানে এই নোটের চাহিদা বহুল পরিমাণে বেড়ে গেছে। আর তাই বিভিন্ন রকম সাইটগুলি এই নোটগুলোর পরিবর্তে আপনাকে লক্ষ টাকার মূল্য দিতে রাজি।
বাড়িতে ১ টাকার পুরোনো নোট রয়েছে? থাকলে পেতে পারেন হাজার হাজার টাকা, রইল বিস্তারিত - Sangbad Online
তবে শুধুমাত্র যেকোনো এক টাকার নোট হলেই চলবে না। ওই নোটে আবশ্যিকভাবে থাকতে হবেই হিরুভাই এম প্যাটেলের সই। তার কারণ তৎকালীন সময়ে তিনি ছিলেন অর্থমন্ত্রকের মুখ্য সচিব। তবে এই নোট কেনাবেচা করারও একটি সঠিক পথ আছে। এই নোট বিক্রির জন্য আপনাকে যেতে হবে অনলাইন সেলিং সাইটে। সেখানে আপনাকে এই সমস্ত ডিটেলস দিয়ে একজন সেলার হিসেবে নিজের নাম রেজিস্ট্রেশন করাতে হবে। এরপর আপনার কাছে থাকা নোটের এপিঠ ওপিঠের ছবি তুলে আপলোড করতে হবে এবং একই সাথে আপনার মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিতে হবে। এরপর শুধু ক্রেতাদের ফোন আসার অপেক্ষা। ঠিকঠাকভাবে এই নোট বিক্রি হলে আপনি ৪৫ হাজার টাকা পর্যন্ত পেয়ে যাবেন ঘরে বসে।

Back to top button