অর্থনীতিনিউজ

আপনার কাছে পুরনো ১ টাকার কয়েন আছে? থাকলে পেতে পারেন ২৫ লক্ষ টাকা, রইলো বিস্তারিত

করোনা অতিমারির কারণে গোটা রাজ্য জুড়ে চলছে লকডাউন যার জেরে সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হয়েছে নুন আনতে পান্তা ফুরোয় মতো মধ্যবিত্ত পরিবারের। ইতিমধ্যেই অনেক মানুষের বেতন অর্ধেক হয়ে গিয়েছে এবং কর্মহীন হয়েছেন একাধিক মানুষ। এমন অবস্থায় হাতে মোটা অংকের কিছু টাকা আসলে কেমন হয়? তবে শুধু এক-দু টাকা নয় একেবারে ২৫ লক্ষ টাকা। এ আদৌ সম্ভব? হ্যাঁ অবশ্যই সম্ভব বাড়ি বসেই মাত্র ১ টাকার ইনভেস্টমেন্টে পেয়ে যান ২৫ লক্ষ টাকা।

আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যারা পুরোনো জিনিস সংগ্রহ করতে ভীষণ সৌখিন। আবার আমরা অনেক সময় বহু পুরনো জিনিস বিক্রি করে থাকি। তবে আপনি কি জানেন সেগুলোর মধ্যেই লুকিয়ে রয়েছে আপনার ভাগ্য? অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। পুরোনো জিনিস লেনদেনের ক্ষেত্রে ভারতের সবচেয়ে জনপ্রিয় কোম্পানি কুইকার আপনাকে সেই সুযোগ দিতে চলেছে। মাত্র পুরোনো ১ টাকার কয়েনের বিনিময়ে আপনি পেয়ে যেতে পারেন ২৫ লক্ষ টাকা।

তবে শুনতে যতটা সহজ মনে হচ্ছে আদতে ঠিক ততটা সহজ নয়। সব পুরোনো ১ টাকার কয়েন গ্রহণযোগ্য নয়। তার জন্য আপনার কাছে থাকা পুরোনো ১ টাকার কয়েনে থাকতে হবে কিছু বৈশিষ্ট্য। কয়েনটির বয়স হতে হবে ১০০ বছরের বেশি। তবেই আপনি এই কয়েনটি বিক্রি করে পেতে পারেন ২৫ লাখ টাকা।

১০০ বছর পুরোনো ১ টাকার কয়েন বলতে তা হতে হবে ইংরেজ আমলের এবং সেই মুদ্রার মধ্যে থাকতে হবে রানী ভিক্টোরিয়ার ছবি। এই দুর্লভ মুদ্রা গুলি কিনতে শয়ে শয়ে মানুষ লাইন লাগিয়ে থাকে। এমনকি তারা পুরোনো দুর্লভ মুদ্রা পেতে যেমন খুশি তেমন দর দিতে রাজি হয়ে যায়। আপনার কাছে যদি এমন কোনো দুর্লভ মুদ্রা থেকে থাকে তাহলে তা বিক্রি করতে প্রথমে আপনাকে কুইকার এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এরপর সেখানে সেই দুর্লভ ১ টাকার কয়েনের ছবি সব নিজের কন্টাক্ট ডিটেইলস দিতে হবে। এরপর কোনো ব্যক্তি সেই কয়েনটি কিনতে ইচ্ছুক হলে আপনার সাথে যোগাযোগ করবে। ফলে আপনি বাড়ি বসেই ১ টাকার বিনিময়ে রোজগার করতে পারবেন ২৫ লক্ষ টাকা।

তবে শুধুমাত্র কয়েনই নয় আরো বিশেষ বৈশিষ্ট্য সম্পন্ন কিছু নোট রয়েছে যেগুলোর বিনিময়েও আপনি পেতে পারেন লক্ষাধিক টাকা। মুসলিম ধর্মে ৭৮৬ নম্বরটিকে খুবই পবিত্র একটি শব্দ বলে মনে করা হয়। অনেকেই এই নম্বরের নোটটিকে নিজের বাড়িতে রাখতে চান এবং কুইকার এর মাধ্যমে সেই নোটের লেনদেন হয়ে থাকে। যদি আপনার কাছে এরূপ কোন রকম নোট থাকে তাহলে রাতারাতি আপনি পাল্টে ফেলতে পারেন নিজের ভাগ্য এবং বদলে পেয়ে যেতে পারেন মোটা অংকের টাকা।

Related Articles

Back to top button