অর্থনীতি

বাড়িতে ৫ টাকার পুরোনো নোট রয়েছে? থাকলে পেতে পারেন কয়েক লক্ষ টাকা, রইল বিস্তারিত

বড়লোক হওয়ার শখ তো অনেকেরই থাকে। টাকা পাওয়ার জন্য অনেকেই অনেক কিছু করেন। যেমন লটারির টিকিট কেনা। এখন যদি বলা হয় যে, আপনি টাকা রোজগার করতে পারবেন আপনারই টাকা দিয়ে? ব্যাপারটা পরিষ্কার হল না? আপনার বাড়িতে যদি পুরোনো নোট বা কয়েন থেকে থাকে, সেগুলোই আপনাকে এনে দিতে পারে লক্ষ টাকা!

গল্প মনে হচ্ছে? আজ্ঞে না, একেবারে খাঁটি, নির্ভেজাল সত্যি! আরেকটু খোলসা করে বলা যাক, নাকি? এমন বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে, যেগুলিতে আপনি আপনার পুরোনো নোট বা কয়েন বিক্রি করে পেয়ে যেতে পারেন কয়েক হাজার টাকা। পুরোনো নোট জমানোর শখ থাকে অনেকেরই। এমনকি পুরোনো পাঁচ টাকার নোট হলেও হবে! আপনার কাছে যদি পুরোনো পাঁচ টাকার নোট থেকে থাকে, তাহলে আপনিও কিন্তু এই সুযোগ নিতে পারেন!

বাড়িতে ৫ টাকার পুরোনো নোট রয়েছে? থাকলে পেতে পারেন কয়েক লক্ষ টাকা, রইল বিস্তারিত

শুধু কয়েকটা ব্যাপার একটু দেখে নিয়ে হবে আগে। যেমন, পুরোনো পাঁচ টাকার নোটটির পিছনে ট্রাক্টর চালাচ্ছেন এক চাষি, এইরকম ছবি আছে কি না। কয়েকটি প্রতিবেদনে এমনটাই উল্লেখ করা হয়েছে। আর এছাড়াও, নোটের উপর যেন ৭৮৬ নম্বর লেখা থাকে।

বাড়িতে ৫ টাকার পুরোনো নোট রয়েছে? থাকলে পেতে পারেন কয়েক লক্ষ টাকা, রইল বিস্তারিত

এই জিনিসগুলো আপনার নোটটিতে আছে কি না, সেইটে দেখে নিতে হবে সবার আগে। যদি থাকে, তাহলেই আপনার নোটটি বিক্রির যোগ্য হবে। তার আগে অবশ্য নোট কী ভাবে বিক্রি করবেন সেটাও জেনে নেওয়া দরকার!

প্রথমে পুরোনো পাঁচ টাকার নোটটির একটি ছবি তুলতে হবে। লক্ষ্য রাখতে হবে, ছবি যেন পরিষ্কার ওঠে, নোট যেন কুঁচকে না থাকে বা ভাঁজ না হয়ে থাকে। এবার সেই ছবি আপলোড করে দিতে হবে নোট ও কয়েন কেনাবেচার ওয়েবসাইটটিতে। এরপর নিলাম শুরু হবে। নিলামে আপনার নোট বিক্রি হলেই, আপনার ট্যাঁকে চলে আসতে পারে কয়েক লক্ষ টাকা!

Related Articles

Back to top button