×
অর্থনীতি

আরও সস্তা হল সোনার দাম, রেকর্ড দরের থেকে কমল ৪,৮২০ টাকা

আবারও সোনার দাম (Gold Price) বেশ খানিকটা কমে গিয়েছে! ফলে সাধারণ মানুষদের চিন্তা কিছুটা হলেও কমেছে। কলকাতা শহরে সোনার দাম আজ আবার নিম্নমুখী হয়েছে। সোনার প্রতি গ্রামে গ্রামে আজ দাম হ্রাস পেয়েছে। বাঙালিদের মধ্যে যে এখন রমরমিয়ে চলছে বিয়ের মরশুম সেই কথা কারোরই অজানা নয়। অন্যকে উপহার দেওয়ার জন্য বা নিজস্ব ব্যবহারের জন্য এই সময়ে সোনার গয়না বা সোনা দিয়ে তৈরি অন্যান্য জিনিসপত্র কেনা-বেচার প্রবণতা অনেকাংশে বৃদ্ধিলাভ করে। সেই সময়ে মে মাসের প্রায় পুরো সপ্তাহ জুড়েই সোনার দাম সামান্য করে হলেও নিম্নমুখী হয়েছে। তারপরে সপ্তাহের শেষের দিকে দামের এই পতন সাধারণ মানুষদের জন্য এক ঝলক খুশি নিয়ে এসেছে। চলুন সোনার দাম কমে আজ কততে দাঁড়িয়েছে দেখে নেওয়া যাক।

আমাদের রাজ্য পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা শহরে শুক্রবার ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৩০ টাকা কমে হয়েছে ৪,৭১০ টাকা এবং ৮ গ্রামের দাম ২৪০ টাকা কমে হয়েছে ৩৭,৬৮০ টাকা। এর সাথেই, ১০ গ্রামের দাম ৩০০ টাকা হ্রাস পেয়ে ৪৭,১০০ টাকা হয়েছে ও ১০০ গ্রামের দাম ৩০০০ টাকা কম হয়ে ৪,৭১,০০০ টাকায় দাঁড়িয়েছে।

শুক্রবার কলকাতা শহরে ২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম কম হয়ে ৫,১৩৮ টাকা হয়েছে এবং ৮ গ্রামের দাম ৩২০ টাকা কমে হয়েছে ৪১,১০৪ টাকা। আজ ২৪ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম কম হয়েছে ৩২০ টাকা, আজকের দাম পৌঁছেছে ৫১,৩৮০ টাকায়। রেকর্ড দামের (৫৬,২০০ টাকা) থেকে আজকের এই দাম ৪,৮২০ টাকা কম রয়েছে। পাশাপাশি, আজ ১০০ গ্রামের দাম ৩,২০০ টাকা হ্রাস পেয়ে ৫,১৩,৮০০ টাকায় দাঁড়িয়েছে। সোনার সব গ্রামের দাম মিলিয়ে আজ কলকাতায় সোনা প্রায় ৭,০০০ টাকা সস্তা হয়েছে।

Related Articles