×
অর্থনীতি

সোনার দামে বড়সড় পরিবর্তন, রেকর্ড দরের থেকে সস্তা ৩,৭০০ টাকা

সোনার দাম (Gold Price) আজ এক ধাক্কায় বৃদ্ধি পেয়েছে, এর সাথেই বেড়ে গিয়েছে রুপোর দাম‌ও (Silver Price)! এই বিষয়টি কারোরই অজানা নয় যে বাংলা নতুন বছর শুরু হওয়ার সাথে সাথেই বিয়ের মরশুম শুরু হয়ে গিয়েছে। বছরের বিশেষ এই সময়ে বাজারে সোনার চাহিদা অনেকাংশে বেড়ে যায়। সাধারণ মানুষ এই সময়ে তাঁদের সঞ্চিত অর্থ দিয়ে সোনার গয়না বা সোনা দিয়ে তৈরি অন্যান্য জিনিসপত্র ক্রয় করে থাকেন। বর্তমান সময়ে দাঁড়িয়ে সোনার গয়নার পাশাপাশি রুপোর গয়নার চাহিদাও অনেক বেড়ে গিয়েছে, নিত্যনতুন ডিজাইনের রুপোর গয়না পরা এখন ফ্যাশনে পরিণত হয়েছে। ফলে সোনা-রুপোর দামের এই উত্থান দেখে স্বাভাবিকভাবেই সাধারন মানুষেরা বেশ চিন্তাগ্রস্ত হয়ে গিয়েছেন।

আজ সপ্তাহের প্রথম দিনেই সোনার দাম (Gold Price) কিছুটা হলেও বেড়ে গিয়েছে। পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা শহরে রবিবার ২২ ক্যারাট গহনার সোনার ১০ গ্রামের দাম ৩০০‌ টাকা বেড়ে গিয়েছে, আজকের দাম হয়েছে ৪৯,৮০০ টাকা। পাশাপাশি, ২২ ক্যারাট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম‌ও ৩০০ টাকা বৃদ্ধি পেয়ে ৫০,৫০০ টাকায় দাঁড়িয়েছে। দাম বেড়েছে ২৪ ক্যারাট সোনার‌ও! রবিবার ২৪ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম ৩৫০ টাকা বেড়েছে, আজকের দাম হয়েছে ৫২,৫০০ টাকা। রেকর্ড দামের (৫৬,২০০ টাকা) থেকে আজকের এই দাম ৩,৭০০ টাকা কম রয়েছে।

সোনার পাশাপাশি আজ রুপোর দাম‌ও (Silver Price) কিছুটা বৃদ্ধি পেয়েছে। প্রতি কেজি রুপোর বাটের দাম ২০০ টাকা বেড়ে আজকের দাম হয়েছে ৬২,৮০০ টাকা। এর সাথেই প্রতি কেজি খুচরো রুপোর দাম‌ও ২০০ টাকা বৃদ্ধিলাভ করে ৬২,৯০০ টাকায় পৌঁছে গিয়েছে। মে মাসের প্রথম সপ্তাহজুড়ে বেশিরভাগ দিনেই সোনা ও রুপোর দাম নিম্নমুখী ছিল। আজ দ্বিতীয় সপ্তাহের প্রথম দিনেই অর্থাৎ রবিবার (৮ মে) সোনা-রুপোর দামের (Gold and Silver Price) এই বৃদ্ধি সাধারণ মানুষদের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে।

Related Articles