অর্থনীতি

ফের সস্তা হল সোনা, টানা ৩ দিন ধরে কমল ২২-২৪ ক্যারেট সোনার দাম

এই মাসের শুরু থেকেই সোনার দাম নিম্নমুখী। সপ্তাহের দ্বিতীয় দিনে ২২ক্যারেট ১ গ্রাম গহনা সোনার দাম ২০টাকা কমে হয়েছে ৪,৬১৫ টাকা হয়েছে। অন্যদিকে ২৪ ক্যারেট ১ গ্রাম পাকা সোনার দাম ২০ টাকা কমে হয়েছে ৪,৮৬৫ টাকা। গতকাল ২ আগস্ট সোমবার ২৪ ক্যারেট ১ গ্রাম পাকা সোনার দাম ৪,৮৮৫ টাকা। ২২ ক্যারেট ১ গ্রাম গহনা সোনার দাম ৪,৬৩৫ টাকা।

আজকে অন্যদিকে ২৪ ক্যারেট ১০ গ্রাম পাকা সোনার দাম ২০০ টাকা কমে হয়েছে ৪৮,৬৫০ টাকা। আবার ২২ ক্যারেট ১০ গ্রাম গহনা সোনার দাম ২০০ টাকা কমে হয়েছে ৪৬,১৫০ টাকা‌। আজকে ১০০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম হয়েছে ৪,৮৬৫০ টাকা আবার আজকে ২২ ক্যারেট ১০০গ্রাম গহনা সোনার দাম হয়েছে ৪,৬১৫০ টাকা।

গত মাসে শেষের দিকে কিছুটা হলেও বেড়েছিল সোনার দাম। ৩০শে জুলাই ২৪ ক্যারেট ১০ গ্রাম পাকা সোনার দাম ৪০০ টাকা বেড়ে হয়েছিল ৪৮,৯০০ টাকা। ২২ ক্যারেট ১০ গ্রাম গহনা সোনার দাম ৪০০ টাকা বেড়ে হয়েছিল ৪৬,৪০০টাকা। তবে এই মাসের শুরু থেকে আবার কমতে শুরু করেছে সোনার দাম। ২২ক্যারেট ১০ গ্রাম গহনা সোনার দাম কমেছে প্রায় ৪৫০ টাকা।

এখন বহু মানুষের মনেই প্রশ্ন আসছে তাহলে কি এবছর আরও কমবে সোনার দাম? তবে বিশেষজ্ঞরা জানিয়েছেন এবছর দীপাবলির সময় সোনার দাম হতে পারে প্রায় ৫২,৫০০টাকা।

Back to top button