বিনোদন

‘অন্য কোথাও কাজ করতে দেননি’, বাবা অঞ্জন চৌধুরীর জন্মদিনে মুখ খুললেন মেয়ে চুমকি চৌধুরী

গত ২৫ শে নভেম্বর ছিল প্রয়াত সকলের প্রিয় পরিচালক অঞ্জন চৌধুরীর (Anjan Chaudhary) জন্ম দিবস। এই জন্মদিনের বিশেষ দিন এই প্রতিবছর চুমকি চৌধুরী (Chumki Chaudhary) দেশপ্রিয় পার্কের সাঁইবাবার মন্দিরে যান ভোগ বিতরণ করেন এবং পথ শিশুদের খাবার খাওয়ান। সম্প্রতি এক সংবাদমাধ্যমে নিজের বাবার স্মৃতি অনুসরণ করে নিজের মনের কথা শেয়ার করেছেন অঞ্জন কন্যা। চুমকি চৌধুরীর কথায়, “অঞ্জন চৌধুরী কালারফুল টি-শার্ট আর পারফিউম খুব ভালোবাসতেন।” এমনকি জন্মদিনের বিশেষ দিনে নিজেকে উপহার দিতেন তিনি। তিনি বলেন, অভিনেত্রী হওয়ার পরে প্রথম উপার্জনের টাকায় তিনি নিজের বাবাকে কিনে দিয়েছিলেন হীরের আংটি।

অঞ্জন চৌধুরী একেবারেই চাইতেন না তাঁর মেয়েরা কাজ করুক অন্য কারোর পরিচালনায় তৈরি হওয়া কোন সিনেমায়। সবসময় নিজের সিনেমাতেই তাঁর দুই মেয়েকে কাজ করাতে অঞ্জন চৌধুরী। অন্য কোন প্রযোজনা সংস্থা থেকে অফার এলেও তিনি কখনোই নিজেদের দুই মেয়েকে অনুমতি দেননি। সব সময় তাঁর মেয়েরাও বাধ্য মেয়ের মতোই কাজ করেছেন বাবার সিনেমায়। এমত অবস্থায় চুমকি চৌধুরীর দাবি, “উত্তম জেঠু চলে যাওয়ার পর বাবাই বাংলা সিনেমাকে ঘুরে দাঁড় করান।”

'অন্য কোথাও কাজ করতে দেননি', বাবা অঞ্জন চৌধুরীর জন্মদিনে মুখ খুললেন মেয়ে চুমকি চৌধুরী

বাবার কাজ প্রসঙ্গে কথা বলতে গিয়ে চুমকি চৌধুরীর আরো বলেছেন, “অঞ্জন চৌধুরী নামটাই যথেষ্ট ছিল। একটা সিনেমার মূল ভিত্তি হল গল্প।” জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিকের সঙ্গে অনেক সিনেমায় কাজ করেছেন চুমকি চৌধুরী। এই ব্যাপারেও অভিনেত্রীর মতামত, “রঞ্জিত মল্লিক যে রঞ্জিত মল্লিক হয়েছেন তা শুধুমাত্র বাবার জন্যই”।

'অন্য কোথাও কাজ করতে দেননি', বাবা অঞ্জন চৌধুরীর জন্মদিনে মুখ খুললেন মেয়ে চুমকি চৌধুরী

ওদিকে প্রয়াত পরিচালক অঞ্জন চৌধুরীর স্মৃতিচারণায় অভিনেতা রঞ্জিত মল্লিক (Ranjit Mallick) নিজেও। অভিনেতার কথায় মৌচাক, স্বয়ংসিদ্ধা করার পরে তিনি যখন একদিন চুমকি পত্রিকায় ইন্টারভিউ দিয়েছিলেন সেই পত্রিকার লেখা তাঁর অসম্ভব ভাল লেগেছিল এরপরই রঞ্জিত মল্লিক নিজে বলেছিলেন, ”আপনার লেখার হাত তো অসম্ভব ভালো। আপনি সিনেমার গল্প, চিত্রনাট্য লিখতে পারেন তো।” প্রসঙ্গত উল্লেখ্য, নিজের মেয়ের জন্মের পরেই পরিচালক অঞ্জন চৌধুরী মেয়ের নামে একটি পত্রিকা প্রকাশ করা শুরু করেছিলেন।

Related Articles

Back to top button