বিনোদন

‘প্রতিযোগীদের দুঃখ-কষ্টের গল্প শুনিয়ে ইন্ডিয়ান আইডল টিআরপি বাড়াচ্ছে’, বিস্ফোরক সোনু নিগম

গত কয়েকমাস আগে ইন্ডিয়ান আইডল-১২ এর একটি বিশেষ পর্ব সাজানো হয়েছিল কিশোর কুমারের গান দিয়ে। এই পর্ব নিয়ে ছোট পর্দার দর্শকদের থেকে শুরু করে নেটিজেনদের মধ্যে ছড়ায় নানারকম বিতর্ক। ক্রমেই এই বিতর্ক আরও বাড়তে থাকে। দর্শকদের একাংশের মতে প্রতিযোগীরা কিশোর কুমারের গান ঠিকমত পরিবেশন করতে পারেননি। তা স্বত্তেও নেহা কক্কড়, হিমেশ রেশমিয়া এমনকি অমিত কুমার নিজেও প্রতিযোগীদের প্রশংসা করেন। এবার এই বিতর্ক নিয়ে মুখ খুললেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী সোনু নিগম।

ইন্ডিয়ান আইডল সোনি টিভির একটি জনপ্রিয় গানের রিয়েলিটি শো। এই শো-এর প্রথম দিকের সিজনে বিচারকের আসনে ছিলেন সোনু নিগম। সম্প্রতি তিনি ‘ইন্ডিয়ান আইডল’ প্রসঙ্গে একটি সাক্ষাৎকারে বলেন প্রতিযোগীদের দুঃখ-কষ্টের গল্প শুনতে দর্শকরা ভালোবাসেন। যার জন্য তাদের মনে সমবেদনা তৈরি হয়। তার জন্য মার্কেটিং ভালো হয় শো-এর আর এতে টিআরপিও ভালো থাকে। তবে আস্তে আস্তে বদলাচ্ছে সময় দর্শকদের চাহিদা ও ধারণা অনেকটা বদলেছে বলেই তিনি মনে করেন। দর্শকরা বুঝতে পারেন ট্রফির সঠিক অধিকার কার? তবে রিয়েলিটি শো-এর প্রতিযোগীরা অনেক প্রতিভার অধিকারী।

‘বিনোদন” শব্দের মানে একেক জনের কাছে একেক রকম। কিছুদিন আগে একটি কোরিয়ান ছবি দেখেছিলেন সোনু। যেখানে তিনি নিজের জীবনের অনেক ঘটনার মিল খুঁজে পেয়েছেন। ছবিটি তার ভালো লেগেছে কিন্তু তার মানে এই নয় যে সবার সেটা ভালো লাগবে। তার মতে রিয়েলিটি শো নিয়ে মন্তব্য করে কোনো লাভ নেই। এজন্যেই প্রতিযোগী ও দর্শক দুজনেই তা পছন্দ করেন।

যদিও অমিত কুমারকে নিয়ে বিতর্কে তিনি কিশোর পুত্রের পাশে দাঁড়িয়েছেন। তিনি বলেন অমিত কুমার যথেষ্ট শান্ত ও সৎ অনেক গুণী শিল্পীদের সাথে কাজ করেছেন তিনি। অমিত কুমার নিজের সম্মান নিয়ে দুরত্ব বজায় রেখে চলেন। সোনু মনে করেন অমিত কুমারের নীরবতার সুযোগ নেওয়া হচ্ছে।

Related Articles

Back to top button