বিনোদন

লতা মঙ্গেশকরের সঙ্গে প্রথম সাক্ষাৎে বাকরুদ্ধ হয়ে পড়েন শ্রেয়া ঘোষাল, প্রকাশ্যে মুখ খুললেন গায়িকা

ভারতীয় সঙ্গীতের এক উজ্জ্বল নক্ষত্র লতা মঙ্গেশকর। প্রায় ৩৬ টি ভাষায় ২৫,০০০ এর বেশি গান গেয়েছেন তিনি। ভারতের মা সরস্বতী লতা মঙ্গেশকর। ৫০, ৬০, ৭০ এর দশকে হিন্দি ছবির গান মানেই ছিল লতা মঙ্গেশকর। একের পর এক সুপারহিট গান শ্রোতাদের উপহার দিয়েছেন তিনি।

লতাজীর দর্শন পেলে নিজেদের ধন্য মনে করেন অন্যান্য গায়ক-গায়িকারা। ব্যতিক্রম নন শ্রেয়া ঘোষালও। তিনি লতা মঙ্গেশকরের খুবই বড় ভক্ত। একবার এক স্টুডিওতে গান রেকর্ডিং করার সময় দেখা হয়েছিল দুজনের। শ্রেয়া তখনও বলিউডে এত জনপ্রিয়তা পাননি। প্রথম দেখাতেই লতাজীর ব্যক্তিত্বে অবাক হয়ে গিয়েছিলেন শ্রেয়া। সম্প্রতি একটি সাক্ষাৎকারে শ্রেয়া জানিয়েছেন তার এই মুগ্ধতার কথা।

স্মৃতি রোমন্থন করে শ্রেয়া বলেন, সেদিন তিনি স্টুডিওতে গান রেকর্ড করেছিলেন। তখনই খবর পান সেখানে লতা মঙ্গেশকর আসছেন। স্টুডিওর রেকর্ডিস্ট এই খবর দেন শ্রেয়াকে। রেকর্ডিস্ট জানতেন হয়তো এই খবর শোনার পর উত্তেজনায় গান গাইতে পারবেন না শ্রেয়া। ফলে তিনি কিছুক্ষণের জন্য শ্রেয়াকে ব্রেক দেন। তিনি শ্রেয়াকে এমনও বলেন যে, দরকার হলে শ্রেয়া একদিন পরেও গান রেকর্ড করতে পারেন। কিছুসময় পর যখন লতাজী স্টুডিওতে প্রবেশ করেন তাঁকে দেখে বাকরুদ্ধ হয়ে পড়েন শ্রেয়া। লতাজীর প্রতিটি কথা মন দিয়ে শুনছিলেন শ্রেয়া। তাঁর কথা বলার ভঙ্গি, কানের হীরে সমস্ত কিছুই শ্রেয়াকে মুগ্ধ করেছিল।

কিন্তু শ্রেয়ার অবাক হওয়ার এখানেই বাকি ছিল না। লতাজী যখন বললেন তিনি শ্রেয়াকে চেনেন, সেকথা শুনে শ্রেয়া খুবই অবাক হয়ে হয়েছিলেন। শ্রেয়াকে লতাজী বলেছিলেন, শ্রেয়া কি কি গান গেয়েছেন তা তিনি জানেন। এমনকি বাঙালি না হয়েও শ্রেয়ার বাংলা উচ্চারণে ভুল ধরিয়ে দিয়েছিলেন লতাজী। শ্রেয়া ভাবতেই পারেননি ওই সময়ে লতাজী তাকে চিনতে পারবেন। শ্রেয়ার জীবনে এখনও পর্যন্ত এটাই সেরা পাওনা, এমনটাই সাক্ষাৎকারে জানিয়েছিলেন শ্রেয়া।

Related Articles

Back to top button