বিনোদন

Rachana Banerjee: অভিনয় জগতকে বিদায় জানালেন রচনা ব্যানার্জি

রচনা ব্যানার্জীর অন্যতম জনপ্রিয় গেম শো দিদি নাম্বার ওয়ান এর (Didi No 1) তুমুল জনপ্রিয়তার পরেই নিজের কিছু ভাবনা গড়ে তুলেছেন তিনি। সেই পথেই পুজোর আগে খুলে ফেলেছেন নিজের বুটিক। সেখানে মহিলাদের জন্য শাড়ি বিক্রি করেন। সঙ্গে রয়েছে শাড়ির সঙ্গে ম্যাচিং গহনা। তাও আবার অভিনেত্রী রচনা ব্যানার্জীর পছন্দ করে দেওয়া একেবারে ফ্রী!

এমন সুযোগে একেবারে লুফে নিয়েছেন দিদির প্রিয় অনুরাগীরা। প্রথমে তাঁর শাড়ির দাম নিয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়। তবে প্রথম থেকে বহু মহিলা এবং নেটিজেনদের সমর্থন পেয়েছেন অভিনেত্রী রচনা ব্যানার্জি (Rachana Banerjee)। এতটাই সমর্থন পেয়েছেন যে তিনি সকলের শাড়ির অর্ডার নিয়ে উঠতে পারছেন না বর্তমানে। সম্প্রতি এক সংবাদ মাধ্যমের প্রতিনিধির কাছে নিজের শাড়ির ব্যবসা নিয়ে প্রথম মুখ খুললেন অভিনেত্রী রচনা ব্যানার্জি।

Rachana Banerjee: অভিনয় জগতকে বিদায় জানালেন রচনা ব্যানার্জি

দিদি নাম্বার ওয়ানে সঞ্চালিকা হওয়ার পরেও আবার শাড়ির ব্যবসা কেন তিনি যোগ দিয়েছেন এরূপ প্রশ্নের সম্মুখীন হলে অভিনেত্রী রচনা ব্যানার্জি বলেছিলেন, “সবাই বলছিল আমার নিজের কিছু একটা করা উচিত ‘দিদি নাম্বার ওয়ান’ তো আছেই। কিন্তু একদম নিজের কিছু যদি তার পাশাপাশি করা যায় তাহলে কেমন হয়। অনেক বন্ধু বলল রেস্টুরেন্ট করতে কিন্তু আমি দেখলাম তাতে অনেক হ্যাপা আছে।” যদি কোন রেস্তোরা খুলতেন তাহলে তা তদারকির অনেক ঝামেলা ছিল যা রচনা ব্যানার্জীর একার পক্ষে করে ওঠা কখনোই সম্ভব নয়। তাই তিনি এমন বিকল্প ব্যবসার কথা ভেবেছিলেন যা বাড়িতে বসেই তিনি স্বাচ্ছন্দে করতে পারতেন।

Rachana Banerjee: অভিনয় জগতকে বিদায় জানালেন রচনা ব্যানার্জি

এই শাড়ির ব্যবসা খুলে দিয়ে প্রথম দিনেই নেট মাধ্যমে একাধিক সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল অভিনেত্রী রচনা ব্যানার্জিকে। অনেকেই বলেছিলেন নিজের সেলিব্রিটি ইমেজকে কাজে লাগিয়েই অত্যাধিক চড়া দামে সার বিক্রির ব্যবসা শুরু করেছেন তিনি। অনেকে বলেছিলেন গড়িয়াহাটে একই রকম শাড়ি অনেক কম দামে পাওয়া যায়। সেই সম্পর্কে অভিনেত্রী রচনা ব্যানার্জীর সেই সংবাদমাধ্যমের কাছে বলেছেন, “যে কোনও মানুষের যখন নাম হয় তখন তার বদনামও হয়। আর বদনাম শব্দটার মধ্যেও কিন্তু নাম রয়েছে।”

সামাজিক মাধ্যমে কটূক্তিকারীদের প্রসঙ্গে কথা বলতে গিয়ে অভিনেত্রী রচনা ব্যানার্জি আরো যোগ করেছেন, “এদের আমার কিছু বলার নেই। এদের কমেন্টের জবাব আমি ফেসবুকে লাইভে এসেও দিই না। এখানেই বলছি প্রথম। যাঁরা নেওয়ার তাঁরা ঠিক রচনা’স ক্রিয়েশনের শাড়ি নেবে। যাঁরা শাড়ি কেনেন তাঁরা জানেন কোন শাড়ির কত দাম হওয়া উচিত। যদি খুব বেশি দামি শাড়ি হতো তাহলে মানুষ আমার থেকে শাড়ি নিতেন না। অথচ আমি মানুষকে সাপ্লাই দিয়ে উঠতে পারছিনা।” রচনার কথায়, “একশো জন মানুষের মধ্যে পাঁচটা মানুষ খারাপ কথা রটাবে, নব্বইটা মানুষ ভালো কথা বলবে। তো পাঁচটা মানুষের কথা আমি শুনবো না, শুনি না। বলছে বলুক, কি যায় আসে!”

Rachana Banerjee: অভিনয় জগতকে বিদায় জানালেন রচনা ব্যানার্জি

অভিনেত্রী রচনা ব্যানার্জি জানিয়েছেন তার কাছে বারোশো টাকা থেকে শুরু করে প্রায় দশ হাজার টাকা পর্যন্ত শারীরিক নানা রকম কালেকশন রয়েছে। অনেক সেলিব্রিটির বুটিকে এই ধরনের কোন সুবিধা পাওয়া যায় না। তিনি প্রত্যেকের কথা ভেবেই এই ব্যবসায় যোগ দিয়েছেন। আপাত রিয়্যালিটি শো-এর সঞ্চালনার কাজে এবং নিজের বুটিকের কাজ নিয়েই ব্যস্ত থাকতে চান তিনি। নিজের বুটিকের শাড়ী তিনি নিজে গিয়ে কেনেন বেনারস থেকে।

এর পাশে অভিনেত্রী রচনা ব্যানার্জীর ও প্রকাশ্যে জানিয়েছেন এখন অভিনয় করার কোন ইচ্ছা নেই। এ বিষয়ে অভিনেত্রী জানিয়েছেন, “আর আমার ছবি করার ইচ্ছে নেই। কোন ফিল্মই আমি আর করতে চাই না। অভিনয় জগতে আর ফিরতে চায় না আমার নায়িকাসত্বা।” কারণ হিসেবে যোগ করেছেন, “আমার ছবি করার ইচ্ছে নেই, সময়ও নেই। দিদি নাম্বার ওয়ান করার সঙ্গে সঙ্গে এই ব্যবসা সামলে আমার পক্ষে আর ছবি করা সম্ভব নয়।”

Related Articles

Back to top button