বিনোদন

রাজকীয় খাবারে পরিপূর্ণ ছিলো রাজ-শুভশ্রীর ছেলের অন্নপ্রাশন, রইলো সমস্ত তালিকা

টলিউডের রাজ এবং শুভশ্রী বেশ নামকরা জুটি। শুভশ্রী গাঙ্গুলী হলেন একজন অভিনেত্রী এবং রাজ চক্রবর্তী হলেন একজন পরিচালক। ২০২০ সালের শেষ পর্বে এই জুটি তাদের সন্তান ইউভানের জন্মানোর সংবাদ দেন নেট দুনিয়ার মাধ্যমে। পাঁচ মাসে পা দিয়েছে এই ইউভান। ২২ ফেব্রুয়ারি সোমবারে অনুষ্ঠিত হয়েছে ইউভানের অন্নপ্রাশনের অনুষ্ঠান। এবার জেনে নেওয়া যাক ইউ ফাইন কি ভাত খাওয়ানোর সময় মেনু দেওয়া হয়েছিল?

রাজ-শুভশ্রীর ছেলের অন্নপ্রাশন অনুষ্ঠিত হয়েছে কলকাতার কোনো নামকরা রেস্তোরাঁয় নয়। অন্নপ্রাশনের জায়গা হিসেবে তাঁরা বেছে নিয়েছেন রাজ চক্রবর্তীর হালিশহরের বাংলোকে। ২১ ফেব্রুয়ারি রাজ চক্রবর্তী ৪৫ এ পদার্পণ করলেন। তাই শনিবার থেকেই চলছে তাঁদের বাড়িতে অনুষ্ঠানের পর্ব।

অন্নপ্রাশনের থিম হিসেবে রাজশ্রী জুটি বেছে নিয়েছেন হলুদ রঙকেই। হলুদ এবং কমলা রঙের গাঁদা ফুলে শেজেছে হালিশহরের বাংলোটা। পুকুরের ১৫০ কেজি কাতলা মাছ দিয়ে চলছে অতিথি আপ্যায়নের পর্ব। একদিকে পাঁঠার মাংস ফুটেছে আর অন্যদিকে অতিথিদের বসানো হয়েছে।

বুফে সিস্টেমে অতিথিদের খাওয়ানো হয়েছে। অন্নপ্রাশনের একটি নিয়ম আছে একটা থালায় করে খাতা, পেন, টাকা দেওয়া হয়। বাচ্চাটি যেটাকে তুলে নেবে মনে করা হয় বাচ্চাটি বড় হয়ে সেই পেশার সাথে যুক্ত হবে। সেই নিয়ম মাথায় রেখে ইউভানকেও দেওয়া হয় ওইগুলো সাজিয়ে। ইউভান টাকা বেছে নেয়। মনে করা হয় ইউভান বড় হয়ে ব্যবসায়ী হবে। অন্নপ্রাশনের খাবার হিসাবে ইউভানকে দেওয়া হয়েছে ভাত, অল্প পরিমাণে ঘি, সাত রকমের ভাজা, মেন কোর্সে ছিল চিকেন, চিংড়ি মাছের মালাইকারি। এই খাবারগুলিকে সুন্দর ভাবে সাজিয়ে দেওয়া হয়েছিল থালার চারপাশে।

Related Articles

Back to top button